Advertisement
০১ মে ২০২৪
Sambit Patra

‘ঈশ্বরের আশীর্বাদ’ পেতে জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটলেন বিজেপি নেতা, ভিডিয়ো করলেন ‘ভক্তরা’

ওড়িশার পুরী জেলায় ‘ঝামু যাত্রা’ নামে একটি স্থানীয় উৎসব চলছে। সেই উৎসবে মঙ্গলবার গিয়েছিলেন বিজেপি নেতা। সেই উৎসবেই জ্বলন্ত কয়লার উপর দিয়ে হেঁটেছেন তিনি।

Sambit Patra walking on heated coal

জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটছেন সম্বিত পাত্র। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৫:৪৭
Share: Save:

তিনি দলের হয়ে বক্তব্য দেন, তিনি আবার জ্বলন্ত কয়লার উপর দিয়েও হাঁটেন! ‘ঈশ্বরের আশীর্বাদ’ পেতে জ্বলন্ত কয়লার উপর হাঁটতে দেখা গেল বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্রকে।

ওড়িশার পুরী জেলায় ‘ঝামু যাত্রা’ নামে একটি স্থানীয় উৎসব চলছে। সেই উৎসবে মঙ্গলবার গিয়েছিলেন বিজেপি নেতা। সেই উৎসবেই জ্বলন্ত কয়লার উপর দিয়ে হেঁটেছেন তিনি। সম্বিতের হাঁটার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সম্বিত নিজের টুইটার অ্যাকাউন্টে সেই ভিডিয়ো শেয়ার করেছেন। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

সম্বিত টুইট করেন, “আজ পুরী জেলার সঙ্গম পঞ্চায়েতের রেবতী রমন গ্রামে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলাম। গ্রামবাসীদের উন্নয়ন এবং সুখশান্তির জন্য ‘দেবী দুলানের’ আশীর্বাদ পেতে জ্বলন্ত কয়লার উপর দিয়ে হেঁটেছি। ‘দেবী মায়ের’ আশীর্বাদ পেয়েছি।”

যে ভিডিয়ো বিজেপির জাতীয় মুখপাত্র শেয়ার করেছেন সেখানে দেখা যাচ্ছে, লম্বা গর্ত খোঁড়া হয়েছে। তার মাঝে কয়লা জ্বলছে। অগণিত ভক্তদের ভিড়। সেই গর্তের দু’পাশে দাঁড়িয়ে পুণ্যার্থী এবং মন্দিরের পুরোহিতরা। সাদা পাঞ্জাবি এবং পাজামা পরে, গলায় ফুলের মালা দিয়ে হাতজোড় করে ওই জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটছেন সম্বিত। ওই গর্তটি ছিল ১০ মিটার দীর্ঘ। সম্বিত যখন জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটছিলেন, তখন পুণ্যার্থীরা ‘জয় মা দুলান’ বলে সমস্বরে আওয়াজ তুলছিলেন।

‘ঝামু যাত্রা’ ওড়িশার প্রাচীন একটি উৎসব। প্রচলিত বিশ্বাস, জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটলে অথবা শরীরে পেরেক গেঁথে নিজেকে কষ্ট দিলে তাঁর মনস্কামনা পূর্ণ হয়। সন্তুষ্ট হন ‘মা দুলান’ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sambit Patra BJP puri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE