Advertisement
০২ মে ২০২৪
Uttarakhand BJP

ভিন্ন ধর্মে কন্যার বিয়ে দিতে গিয়ে কটাক্ষের মুখে বিজেপি নেতা! এক হল না চার হাত

সমাজমাধ্যমে কটাক্ষের মুখে পড়েন ওই নেতা। তাঁর কন্যার বিয়ের যে কার্ড ছাপানো হয়েছিল, তার ছবি কোনও ভাবে সমাজমাধ্যমে ভাইরাল হয়ে যায়। তার পর থেকে ধেয়ে আসে কটাক্ষবাণ।

BJP leader in Uttarakhand cancels daughter’s interreligious wedding after facing backlash.

বিজেপি নেতার কন্যার বিয়ে ভেস্তে গিয়েছে সমাজমাধ্যমে কটাক্ষের পর। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন শেষ আপডেট: ২১ মে ২০২৩ ০৯:২৮
Share: Save:

ভিন্ন ধর্মের পাত্রের সঙ্গে কন্যার বিয়ে ঠিক করেছিলেন বিজেপি নেতা। কিন্তু কটাক্ষের মুখে সেই বিয়ে ভেস্তে দিলেন তিনি। বাধ্য হয়েই কন্যার বিয়ে বাতিল করে দিয়েছেন ওই নেতা।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, উত্তরাখণ্ডের পাউরি শহরের পুরসভার চেয়ারম্যান যশপাল বেনাম। আগামী ২৮ মে তাঁর কন্যার বিয়ের দিন ঠিক হয়েছিল। কিন্তু যে পাত্রের গলায় কন্যা মালা দিতে ইচ্ছুক, তিনি ভিন্ন ধর্মাবলম্বী। অভিযোগ, সেই কারণেই একদল হিন্দুত্ববাদী লোকের রোষের মুখে পড়েন যশপাল। তাঁকে মেয়ের বিয়ে নিয়ে নানা ভাবে কটাক্ষ করা হয়।

সমাজমাধ্যমেও কটাক্ষের মুখে পড়েন ওই নেতা। তাঁর কন্যার বিয়ের যে কার্ড ছাপানো হয়েছিল, তার ছবি কোনও ভাবে সমাজমাধ্যমে ভাইরাল হয়ে যায়। তার পরেই শুরু হয় মশকরা। অভিযোগ, নেটাগরিকদের একাংশ বিজেপি নেতার কন্যা ভিন্ন ধর্মে বিয়ে করছেন দেখে ঠাট্টা করতে শুরু করেন। ধেয়ে আসে একের পর এক কটাক্ষবাণও।

অভিযোগ, বিজেপির সমর্থকেরা তো বটেই, বিপক্ষের লোকজনও যশপালের কন্যার বিয়ে নিয়ে কটাক্ষ করেন। মূলত, সমাজমাধ্যমকেই হাতিয়ার করেছিলেন তাঁরা। চাপের মুখে তাই নির্ধারিত দিনে বিয়ে বাতিল করে দিয়েছেন বিজেপি নেতা। ওই যুবকের সঙ্গে বিয়ে একেবারে বাতিল করা হয়েছে কি না, তা অবশ্য স্পষ্ট নয়। প্রচারের আলোকে আড়াল করে পরে কখনও বিয়ে হতেও পারে। আপাতত এ প্রসঙ্গে যশপাল জানিয়েছেন, জনগণ কী বলছে, সেটা তাঁর কাছে প্রাধান্য পাচ্ছে। তাই নির্ধারিত দিনে কন্যার বিয়ে দিচ্ছেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Interfaith Marriage Uttarakhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE