Advertisement
০৪ মে ২০২৪
Narendra Modi

ছত্রপতি শিবাজিই শুধু নয়, এ বার নোটে মোদীকে চেয়ে ছবি টুইট বিজেপি নেতার

বুধবার, দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপের জাতীয় আহ্বায়ক কেজরীওয়াল দেশের বেহাল অর্থনীতির হাল ফেরাতে নোটের উপর লক্ষ্মী-গণেশের ছবি ছাপানোর দাবি তুলেছিলেন।

নোটে গান্ধীর জায়গায় মোদীর ছবি চাইলেন বিজেপি নেতা।

নোটে গান্ধীর জায়গায় মোদীর ছবি চাইলেন বিজেপি নেতা। — টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ২০:৪৬
Share: Save:

অর্থনীতির হাল ফেরাতে নোটে লক্ষ্মী-গণেশের ছবি চেয়েছিলেন অরবিন্দ কেজরীওয়াল। সেখান থেকেই ধরেন বিজেপি নেতারা। অম্বেডকর, সাভারকর হয়ে এ বার নোটে মোদীর ছবি ছাপানোর দাবি উঠল। কেমন হবে সেই নোটের ছবি, তার ছবি দিয়ে এমনই দাবি করলেন বিজেপি নেতা রাম কদম।

বৃহস্পতিবার রাম টুইটারে একটি পোস্ট করেন। তাতে লেখেন, ‘‘অখণ্ড ভারত, নতুন ভারত, মহান ভারত, জয় শ্রীরাম, জয় মাতাদি!’’ তার পর চারটি ছবি পোস্ট করেন তিনি। যেগুলি তৈরি হয়েছে ফটোশপে। সেখানে রিজার্ভ ব্যাঙ্কের জারি করা ৫০০ টাকার নোটে মহাত্মা গান্ধীর ছবি যেখানে থাকে সেখানে ফটোশপের মাধ্যমে ছত্রপতি শিবাজি, বি আর অম্বেডকর, সাভারকর এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি ছাপানো আছে।

বুধবার, দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপের জাতীয় আহ্বায়ক কেজরীওয়াল দেশের বেহাল অর্থনীতির হাল ফেরাতে নোটের উপর লক্ষ্মী-গণেশের ছবি ছাপানোর দাবি তুলেছিলেন। তা করতে দিয়ে তিনি ইন্দোনেশিয়ার উদাহরণ দিয়েছিলেন। বলেছিলেন, ‘‘ইন্দোনেশিয়ার দিকে তাকান। সেখানে ২-৩ শতাংশ হিন্দু জনসংখ্যা আছে। কিন্তু ওদের নোটের উপর গণেশজির ছবি আছে। ইন্দোনেশিয়া করতে পারলে আমরা কেন পিছিয়ে থাকব!’’

কেজরীওয়ালের এই দাবির পরই আসরে নামে বিজেপি। মহারাষ্ট্রের বিজেপি নেতা নীতীশ রাণে বুধবারই টুইট করে দাবি করেন, নোটে ছত্রপতি শিবাজির ছবি রাখা হলে, তা ‘যথার্থ’ হবে। শুধু তা-ই নয়, নোটে শিবাজির ছবি রাখার পর সেটা কেমন দেখতে হতে পারে, তার একটা ধারণা দেওয়ার চেষ্টা করেছেন তিনি। তার জন্য ২০০ টাকার একটি নোটের ‘ফটোশপ’ করা ছবিও টুইট করেন ওই নেতা। তার পর আরও এক কদম এগিয়ে নোটে মোদীর ছবির দাবিও উঠে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Currency Notes BJP Arvind Kejriwal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE