Advertisement
০৪ মে ২০২৪
BJP

কার্গিলে পরাজিত বিজেপি

২০১৯ সালে লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হওয়ার পরে এই প্রথম ভোট হল। ২৬ আসনের পরিষদে এনসি-কংগ্রেস জোট পেয়েছে ১৯টি আসন, বিজেপি পেয়েছে দু’টি।

representational image

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শ্রীনগর শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ০৮:৫৫
Share: Save:

লাদাখ-কার্গিলে স্বশাসিত পার্বত্য উন্নয়ন পরিষদের ভোটে বিপুল জয় পেল ন্যাশনাল কনফারেন্স ও কংগ্রেসের জোট। ২০১৯ সালে লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হওয়ার পরে এই প্রথম ভোট হল। ২৬ আসনের পরিষদে এনসি-কংগ্রেস জোট পেয়েছে ১৯টি আসন, বিজেপি পেয়েছে দু’টি। ন্যাশনাল কনফারেন্স দলের ভাইস প্রেসিডেন্ট তথা জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা বলেন, এই জয় দেখে অন্তত বিজেপির ঘুম ভাঙা উচিত।

এক্স হ্যান্ডলে ওমর লিখেছেন ‘‘আজ কার্গিলে এনসি-কংগ্রেস জোটের কাছে বিজেপি পর্যুদস্ত। যারা অগণতান্ত্রিক ও অসাংবিধানিক ভাবে জম্মু, কাশ্মীর এবং লাদাখ রাজ্যকে জনগণের সম্মতি ছাড়াই ভাগ করেছে, এই ফলাফল সেই সব শক্তি এবং দলগুলির কাছে একটি বার্তা।’’ ওমর যোগ করেছেন, ‘‘এই জয় জান্স‌কার, কার্গিল এবং দ্রাসের জনগণের জয়। আমরা সমস্ত নির্বাচিত কাউন্সিলরদের অভিনন্দন জানাচ্ছি। কংগ্রেস নেতৃত্বের কাছে তাদের অটল সমর্থনের জন্য কৃতজ্ঞ।’’ জোটের ১৯টি আসনের মধ্যে এনসি-র আসন ১১, কংগ্রেসের ৮। ওমর লিখেছেন, ‘‘এই নির্বাচনী ফলাফলে বিজেপির ঘুম ভাঙা উচিত। রাজভবন ও অনির্বাচিত প্রতিনিধিদের পিছনে লুকিয়ে না থেকে এ বার জম্মু ও কাশ্মীরে গণতান্ত্রিক ভাবে নির্বাচিত সরকারের জন্য জনগণের ন্যায্য আকাঙ্ক্ষাকে স্বীকৃতি দেওয়ার সময় এসেছে৷ গণতন্ত্রে জনগণের কণ্ঠস্বর শোনা ও তাকে সম্মান করা কর্তব্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Kargil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE