Advertisement
০৪ জুন ২০২৪
akhilesh yadav

উত্তরপ্রদেশে বিজেপির সব আসনে হার দেখছেন অখিলেশ

রাজ্যে বিনিয়োগ টানার প্রশ্নেও তিনি নিশানা করেন বিজেপি সরকারকে। বলেছেন, “ওরা দাবি করেছিল, লন্ডন এবং নিউ ইয়র্ক থেকে বিনিয়োগ আনবে। দেখা যাচ্ছে, বিভিন্ন জেলা থেকে বিনিয়োগ আসছে! কাকে ধোঁকা দিচ্ছিল ওরা?”

অখিলেশ যাদব।

অখিলেশ যাদব। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ০৭:৪৭
Share: Save:

আগের বারের তুলনায় কিছু আসন কমলেও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে ফের নির্বাচিত হয়ে দিব্যি রাজ্যপাট সামলাচ্ছেন যোগী আদিত্যনাথ। সে রাজ্যের প্রধান বিরোধী দলের নেতা হিসেবে অখিলেশ যাদব এমন দাবি করেছেন, যাতে বিজেপি তো বটেই, হতবাক বিরোধী নেতৃত্বও। প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশের দাবি, ২০২৪-এর লোকসভা নির্বাচনে ৮০টি আসনের মধ্যে সবক’টিতেই হেরে যেতে পারে বিজেপি!

কানপুরে এক ব্যবসায়ী, সাতাশ বছরের বলবন্ত সিংহ পুলিশের হেফাজতেই মারা যান গত ডিসেম্বরে। ময়না তদন্তে জানা গিয়েছে, তাঁর শরীরে ২৪টি আঘাত রয়েছে। যার মধ্যে বুক, পা, পায়ের পাতা, মুখ রয়েছে। অনেকেরই অনুমান, প্রবল মারধরের কারণেই এমন আঘাত লেগেছে। অখিলেশের দাবি, পুলিশি হেফাজতে মৃত্যু হলে পারিবারকে ১ কোটি টাকা এবং সরকারি চাকরি দেওয়ার জন্য প্রস্তাব পাশ করুক বিজেপি। তাঁর কথায়, “বিজেপি সব সময়ই বৈষম্যের পূজারী। বলবন্ত সিংহের পরিবারকে ১ কোটি টাকা এবং তার পরিবারের কাউকে সরকারি চাকরি দেওয়া নিয়ে কোনও প্রস্তাব কি বিজেপি পাশ করাতে পারবে? পুলিশি হেফাজতে মৃত প্রত্যেকের ক্ষেত্রেই এই আর্থিক সহায়তা এবং চাকরির নিরাপত্তা দেওয়া উচিত।” তাঁর কথায়, “হতে পারে, এ বার বিজেপি ৮০টি আসনেই হেরে গেল। যে দল দশকের পর দশক শাসন করার দাবি করেছে, যাদের নেতারা বলছেন, আগামী ৫০ বছর রাজত্ব করবেন, তাদেরই আয়ু ফুরিয়ে আসছে। বিজেপির জাতীয় সভাপতির উচিত, রাজ্যের দু’টি মেডিক্যাল কলেজ ঘুরে দেখা। তা হলেই বুঝতে পারবেন, তারা আসলে কটা আসনে জিততে পারেন।”

রাজ্যে বিনিয়োগ টানার প্রশ্নেও তিনি নিশানা করেন বিজেপি সরকারকে। বলেছেন, “ওরা দাবি করেছিল, লন্ডন এবং নিউ ইয়র্ক থেকে বিনিয়োগ আনবে। দেখা যাচ্ছে, বিভিন্ন জেলা থেকে বিনিয়োগ আসছে! কাকে ধোঁকা দিচ্ছিল ওরা?” সম্প্রতি তেলঙ্গনার বিরোধী মঞ্চ থেকে অখিলেশ বলেন, “আর ৩৯৯ দিন পর বিজেপি ক্ষমতা থেকে সরবে।”

লোকসভা নির্বাচন ২০২৪ সরাসরি: ‘মাছ ধরতে শেখানো উচিত’, আক্রমণ দেবজিতের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

akhilesh yadav Uttar Pradesh Lok Sabha Polls
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE