Advertisement
০৬ অক্টোবর ২০২২
Varun Gandhi

BJP MP Varun Gandhi: তেরঙ্গা না কিনলে রেশন মিলবে না, বিজেপি রাজ্যের নিন্দায় সরব বিজেপি সাংসদ বরুণ

জানা গিয়েছে, ঘটনাটি হরিয়ানার কারনালের। সেখানে রেশন পেতে হলে ২০ টাকার একটি জাতীয় পতাকা কিনতে হবে। যা ইতিমধ্যেই বিতর্ক উস্কে দিয়েছে।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১৭:০০
Share: Save:

রেশন মিলবে। কিন্তু তার আগে কিনতে হবে জাতীয় পতাকা। এমনই একটি ভিডিয়ো শেয়ার করে ঘটনাটিকে লজ্জাজনক বলে আখ্যা দিলেন বিজেপি সাংসদ বরুণ গাঁধী। সাংসদের ভিডিয়ো প্রকাশ্যে আসার পরই তোলপাড়। সাসপেন্ড করা হয়েছে হরিয়ানার সংশ্লিষ্ট রেশন ডিলারকে।

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচির কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি দেশের প্রতিটি বাড়ি তেরঙ্গাশোভিত করতে তেড়েফুঁড়ে নেমেছে। এই অবস্থায় সেই বিজেপির সাংসদ বরুণ শেয়ার করেছেন একটি ভিডিয়ো। তাতে দেখা যাচ্ছে, হরিয়ানার কারনালের কোনও এক জায়গায় এক ব্যক্তি বলছেন, তাদের বলা হয়েছে ২০ টাকা খরচ করে জাতীয় পতাকা কিনলে তবেই মিলবে রেশন। কিন্তু এ ভাবে কি জাতীয় পতাকা কেনা বাধ্যতামূলক করা যায়?

পিলিভিটের বিজেপি সাংসদ নিজের দলকেই নিশানা করে টুইটারে লিখেছেন, ‘দেশের স্বাধীনতার ৭৫ বছরের উদ্‌যাপন যদি গরিব মানুষের ঘাড়ে অতিরিক্ত বোঝা চাপায়, তা হলে তা হবে অত্যন্ত দুর্ভাগ্যজনক।’

ওই ভিডিয়োতেই নিজেকে রেশন দোকানের কর্মী বলে দাবি করে এক জন জানিয়েছেন, তেরঙ্গা না কিনলে আমাদের রেশন দিতে বারণ করে দেওয়া হয়েছে। আমরা শুধু সেই নির্দেশ পালন করছি।

সঞ্জয়পুত্রের শেয়ার করা এই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই ওই রেশন ডিলারকে সাসপেন্ড করা হয়েছে। প্রশাসনের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, এ ভাবে যেন কাউকে জাতীয় পতাকা বিক্রি না করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.