Advertisement
০৪ মে ২০২৪
BJP

বিরোধীদের চিঠির জবাবে ৯ রাজ্যে সাংবাদিক বৈঠক

দিল্লিতে যেমন এই সাংবাদিক বৈঠক করবেন রাজ্যের পরিচিত নেতা মনোজ তিওয়ারী, পশ্চিমবঙ্গে সেই দায়িত্ব বিরোধী নেতা শুভেন্দু অধিকারীকে দিচ্ছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব।

Representational image of BJP.

বিজেপির পাল্টা রণকৌশল। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ০৭:৪২
Share: Save:

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দেদার অপব্যবহারের অভিযোগ তুলে গত রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছিলেন পশ্চিমবঙ্গ, তেলঙ্গানা, দিল্লি, পঞ্জাবের মুখ্যমন্ত্রীরা। চিঠিতে স্বাক্ষর করেছিলেন বিহারের উপ-মুখ্যমন্ত্রী আরজেডি দলের তেজস্বী যাদব-সহ সব মিলিয়ে ৮টি আঞ্চলিক দলের শীর্ষ নেতা। একই অভিযোগ করে প্রধানমন্ত্রীকে আলাদা ভাবে চিঠি পাঠিয়েছিলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও।

পাল্টা রণকৌশলে বিজেপি নেতৃত্ব ওই ৯টি রাজ্যে সাংবাদিক বৈঠক করে সেই দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে কী কী দুর্নীতির অভিযোগ রয়েছে, কেন তাঁদের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে তা বিস্তারিত ভাবে জনগণের সামনে তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছেন। দিল্লিতে যেমন এই সাংবাদিক বৈঠক করবেন রাজ্যের পরিচিত নেতা মনোজ তিওয়ারী, পশ্চিমবঙ্গে সেই দায়িত্ব বিরোধী নেতা শুভেন্দু অধিকারীকে দিচ্ছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব।

বিহার, পশ্চিমবঙ্গ, তেলঙ্গানা, উত্তরপ্রদেশের যে আঞ্চলিক দলগুলি চিঠিতে মোদীর বিরুদ্ধে স্বৈরতন্ত্রের অভিযোগ এনেছে, তাদের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করে পাল্টা প্রশ্ন করবেন সে রাজ্যের বিজেপি নেতারা— সত্যিই কি সৎ এই সব বিরোধী নেতা? সূত্রের মতে, পশ্চিমবঙ্গে বিজেপির নিশানায় রয়েছেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে আক্রমণ শানাবেন শুভেন্দু অধিকারী, যিনি নিজেই সারদা লগ্নি সংস্থা এবং নারদ ঘুষ মামলায় অভিযুক্ত। তেমনই বিহার ও তেলঙ্গানায় যথাক্রমে লালুপ্রসাদ যাদব ও কে চন্দ্রশেখর রাওয়ের পরিবারকে নিশানা করার সিদ্ধান্ত নিয়েছেন বিজেপি নেতৃত্ব। দুই রাজ্যে ওই আক্রমণের দায়িত্ব দেওয়া হচ্ছে যথাক্রমে সঞ্জয় জয়সওয়াল ও সঞ্জয় বান্ডিকে। উত্তরপ্রদেশে অখিলেশ-সহ এসপি নেতৃত্বকে আক্রমণের দায়িত্ব দেওয়া হয়েছে সে রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠককে। দিল্লিতে আপকে নিশানা করার দায়িত্ব পেয়েছেন মনোজ তিওয়ারী।

বিজেপির এক নেতার কথায়, “ওই আঞ্চলিক নেতৃত্বের ভয় তদন্ত হলে তাঁরা বা তাঁর পরিবারের লোকেরা গ্রেফতার হবেন। সেটি এড়াতেই ওই চিঠি লেখা হয়েছে। আমজনতার কাছে বিরোধী দলের নেতাদের দুর্নীতিগ্রস্ত চেহারাটা তুলে ধরতেই ওই সাংবাদিক বৈঠক করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Press Conference
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE