Advertisement
১৯ এপ্রিল ২০২৪
BJP

তামিলনাড়ুতে কুড়িটি আসনে লড়বে বিজেপি

গভীর রাতে এই বিষয়ে বিজেপি-এডিএমকে জোটের তরফে ঘোষণাপত্র প্রকাশ করে এই আসন সমঝোতার কথা জানানো হয়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৭ মার্চ ২০২১ ০৭:৫০
Share: Save:

তামিলনাড়ুর বিধানসভা ভোটে ২০টি আসনে প্রার্থী দেবে বিজেপি। জোট শরিক ও তামিলনাড়ুর শাসক দল এডিএমকে-র সঙ্গে এই বিষয়ে সমঝোতা হয়েছে নরেন্দ্র মোদীর দলের। কোন কোন আসন বিজেপিকে ছাড়া হয়েছে তার তালিকা এখনও প্রকাশিত হয়নি।

গত কাল গভীর রাতে এই বিষয়ে বিজেপি-এডিএমকে জোটের তরফে ঘোষণাপত্র প্রকাশ করে এই আসন সমঝোতার কথা জানানো হয়। তাতে স্বাক্ষর রয়েছে মুখ্যমন্ত্রী ই পলানীস্বামী, উপ-মুখ্যমন্ত্রী পনীরসেলভম, তামিলনাড়ুর দায়িত্বে থাকা সি টি রবি ও রাজ্য বিজেপি সভাপতি এল মুরুগানের। কংগ্রেস সাংসদ বসন্তকুমারের মৃত্যুর ফলে ফাঁকা হওয়া কন্যাকুমারী লোকসভা কেন্দ্রেও জোটের তরফে প্রার্থী দেবে বিজেপি।

আর এক শরিক দল পিএমকে-কেও ২০টি আসন ছেড়েছে এডিএমকে। বিজয়কান্তের ডিএমডিকে-র সঙ্গে তাদের সমঝোতা এখনও চূড়ান্ত হয়নি। গত কালই তাদের প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে এডিএমকে। মুখ্যমন্ত্রী পলানীস্বামী ভোটে লড়ছেন এডাপ্পাডি কেন্দ্র থেকে। বোডিনায়াকানুর কেন্দ্রে প্রার্থী হয়েছেন পনীরসেলভম।

অন্য দিকে ডিএমকে-র সঙ্গে সমঝোতা অনুযায়ী ৬টি আসনে প্রার্থী দেবে সিপিআই। গত কাল আসন সমঝোতার চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন ডিএমকে প্রধান এম কে স্ট্যালিন ও সিপিআইয়ের রাজ্য সভাপতি আর মুথারাসন। ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগকেও ৬টি আসন ছেড়েছে ডিএমকে। অন্য দুই শরিক দল ভিসিকে ও এমএমকে-কে যথাক্রমে ৬টি ও ২টি আসন ছেড়েছেন স্ট্যালিন।

৬ এপ্রিল তামিলনাড়ুতে বিধানসভা ভোট হবে। মূল লড়াই এডিএমকে-বিজেপি ও ডিএমকে-কংগ্রেস জোটের মধ্যে। তবে সম্প্রতি ডিএমকে-কংগ্রেস জোটে ফাটল ধরার ইঙ্গিত মিলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Tamil Nadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE