Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Gujarat

Gujarat: মোদী-রাজ্যে পুরভোট, গাঁধীনগর-সহ ৩টিতে জয়ী বিজেপি, ১টি ছিনিয়ে নিল কংগ্রেস

দেবভূমি দ্বারকা জেলার ভানওয়াড় পুরসভা বিজেপি-র থেকে ছিনিয়ে নিয়েছে কংগ্রেস। সেখানকার ২৪টি আসনের মধ্যে কংগ্রেস জিতেছে ১৬টিতে।

ভূপেন্দ্র পটেল এবং নরেন্দ্র মোদী।

ভূপেন্দ্র পটেল এবং নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
গাঁধীনগর শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২১ ১৬:৪০
Share: Save:

গুজরাতে বিজেপি-র জয়ের ধারা অব্যাহত। মঙ্গলবার ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতায় রাজধানী গাঁধীনগর দখল করল নরেন্দ্র মোদীর দল। পুরসভার ৪৪টি আসনের মধ্যে বিজেপি জিতেছে ৪১টিতে। কংগ্রেস ২ এবং আম আদমি পার্টি ১টি আসনে জয় পেয়েছে। একটি আসনের ফল ঘোষণা স্থগিত রয়েছে।

গত রবিবার গাঁধীনগর পুরসভার ভোটগ্রহণ হয়েছিল। ভোটদানের হার ছিল ৫৬ শতাংশের সামান্য বেশি। বিজেপি এবং কংগ্রেস প্রতিটি আসনেই প্রার্থী দিয়েছিল। প্রথম বার এই পুরসভার ভোটে লড়তে নেমে ৪০ জন প্রার্থী দাঁড় করিয়েছিল অরবিন্দ কেজবালের দল। এ ছাড়া কিছু আসনে ছিলেন এনসিপি এবং নির্দল প্রার্থীরা।

২০১৬ সালে গাঁধীনগর পুরসভার ৩২টি আসনের মধ্যে বিজেপি এবং কংগ্রেস দু’দলই ১৬টি করে জিতেছিল। এ বার ভোটের ফল বলছে বহু আসনেই ভোট কেটে বিজেপি-র জয় নিশ্চিত করেছে আম আদমি পার্টি।

গাঁধীনগরের পাশাপাশি ওখা পুরসভাও জিতেছে বিজেপি। সেখানকার ৩৬টি আসনের মধ্যে পদ্মশিবিরের ঝুলিতে গিয়েছে ৩৪টি। বনসকাঁটা জেলার থারা পুরসভাতেও জিতেছে তারা। তবে দেবভূমি দ্বারকা জেলার ভানওয়াড় পুরসভা বিজেপি-র থেকে ছিনিয়ে নিয়েছে কংগ্রেস। সেখানকার ২৪টি আসনের মধ্যে কংগ্রেস জিতেছে ১৬টিতে। বিজেপি-র দখলে ৮। প্রসঙ্গত, ১৯৯৫ সাল থেকে ভানওয়াড় বিজেপি-র দখলে ছিল। প্রসঙ্গত, সেপ্টেম্বরে বিজয় রূপাণীর স্থানে ভূপেন্দ্র পটেল মুখ্যমন্ত্রী হওয়ার পরে এই প্রথম কোনও ভোট হল গুজরাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gujarat BJP Congress Narndra Modi Gandhinagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE