Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shahrukh Khan

Shahrukh Khan: ছেলে ‘উচ্ছন্নে’ গিয়েছে, তাঁর মুখে সন্তানের শিক্ষার পরামর্শ মানায় না! তোপ শাহরুখকে

২০১৭-য় শিক্ষা প্রযুক্তি সংক্রান্ত সংস্থা-র ‘ব্র্যান্ড অ্যাম্বাসাডর’ হন ‘বাদশা’। সেই বিজ্ঞাপনে শিশুদের শিক্ষা নিয়ে পরামর্শ দিয়েছিলেন তিনি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২১ ১৩:১৩
Share: Save:

নিজের ছেলে ‘উচ্ছন্নে’ গিয়েছে, আর তিনি শিক্ষা সংক্রান্ত একটি বিজ্ঞাপনে সন্তানদের প্রতিপালন নিয়ে জ্ঞান দিচ্ছেন! শাহরুখ খানের ছেলে আরিয়ান মাদক-কাণ্ডে গ্রেফতার হওয়ার পর থেকেই ওই বিজ্ঞাপনের প্রসঙ্গ টেনে এ ভাবেই কড়া ভাষায় আক্রমণ শুরু হয়েছে নেটমাধ্যমে। শুধু তাই নয়, ওই বিজ্ঞাপন থেকে শাহরুখকে সরিয়ে দেওয়ারও দাবি জোরালো হচ্ছে।

২০১৭ সালে শিক্ষা প্রযুক্তি সংক্রান্ত এক সংস্থা-র ‘ব্র্যান্ড অ্যাম্বাসাডর’ হন শাহরুখ। তিনি ‘ব্র্যান্ড অ্যাম্বাসাডর’ হওয়ার ওই সংস্থার আয় দ্বিগুণ বেড়ে গিয়েছিল বলে দাবি। সেই বিজ্ঞাপনে শিশুদের ভবিষ্যৎ এবং শিক্ষা সংক্রান্ত বিষয়ে শাহরুখকে পরামর্শ দিতে শোনা যায়। কিন্তু ছেলে আরিয়ানের ঘটনার সঙ্গে সেই বিজ্ঞাপনকে টেনে এনে বলিউডের ‘বাদশা’কে তুলোধোনা করতে ছাড়ছেন না অনেকেই।

আরিয়ান খানের গ্রেফতারির পর শাহরুখের এই বিজ্ঞাপনে পরামর্শ শুনতে নারাজ অনেকেই। এক জন টুইটে লিখেছেন, ‘দেশের বাচ্চাদের শিক্ষার জ্ঞান দিতে ব্যস্ত শাহরুখ নিজের ছেলেরই খেয়াল রাখতে পারলেন না! শাহরুখকে এই বিজ্ঞাপন থেকে এখনই সরিয়ে দেওয়া উচিত ওই সংস্থার।’ আরও এক জন লিখেছেন, ‘যে ব্যক্তি নিজের সন্তানদেরই ঠিক মতো লালনপালন করতে পারেন না, ভাল বাবা-মা হওয়ার পরামর্শ তাঁর মুখে মানায় না।’

এই বিতর্কের মধ্যেই শিক্ষা প্রযুক্তি সংক্রান্ত ওই সংস্থার অ্যাপ নিজেদের ফোন থেকে সরিয়ে ফেলা শুরু করেছেন বলেও অনেকে দাবি করেছেন। কেউ আবার ওই সংস্থাকেই কাঠগড়ায় তুলেছেন। বলেছেন, ‘এ বার কী বলবে এই সংস্থা? যদি এমন এক জনকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর বানানো হয় তা হলে আর কি কেউ তাঁদের সন্তানদের শিক্ষার বিষয়ে ওই সংস্থাতে নাম নথিভুক্ত করাবেন?’

প্রসঙ্গত, গত শনিবার মুম্বইয়ে এক প্রমোদতরীতে পার্টি চালাকালীন মাদক-সহ ধরা পড়েন শাখরুখ-পুত্র আরিয়ান। তাঁর কয়েক জন বন্ধুও ধরা পড়েছেন। এই ঘটনায় এখনও পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করেছে মাদক নিয়ন্ত্রক সংস্থা (এনসিবি)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahrukh Khan Brand Ambassador Education
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE