×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ এপ্রিল ২০২১ ই-পেপার

‘হিন্দু-পাকিস্তান’ মন্তব্যের জের! শশী তারুরের অফিসে হামলা বিজেপি যুব মোর্চার

সংবাদ সংস্থা
১৬ জুলাই ২০১৮ ২০:০৭
শশী তারুর। —ফাইল চিত্র।

শশী তারুর। —ফাইল চিত্র।

শশী তারুরের ‘হিন্দু পাকিস্তান’ মন্তব্যের জের যেন এখনও কাটেনি। এ বার শশী তারুরের অফিসে কালি লেপে দিলেন বিজেপি যুব মোর্চার কর্মীরা। যদিও ঘটনার সময়ে অফিসে উপস্থিত ছিলেন না তারুর।

সোমবার তারুরের তিরুঅনন্তপুরমের দফতরের সামনে স্লোগান দিতে থাকেন বিজেপি কর্মীরা। এমনকী, তাঁর অফিসে ‘হিন্দু পাকিস্তান’ লেখা একটি ব্যানারও টাঙিয়ে দেন বিজেপি যুবমোর্চার কর্মীরা। শশী পরে অভিযোগ করেন, তাঁকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। ভাঙচুর চালানো হয়েছে তাঁর অফিসে। অফিসে অপেক্ষারত স্থানীয় লোকজনকেও সেখান থেকে বের করে দেওয়া হয়েছে বলে তাঁর অভিযোগ।

তিরুঅনন্তপুরম জেলার বিজেপি নেতা এস সুরেশ বলছেন, ‘‘এই ঘটনা আদতে তারুরের ওই রকম মন্তব্যের বিরুদ্ধে একটি প্রতিবাদ।’’

Advertisement

কংগ্রেসের তরফে ভি ডি সাতীশন এ হেন ঘটনার তীব্র নিন্দা করেছেন। সাতীশন বলছেন ‘‘বিজেপির চূড়ান্ত ঔদ্ধত্য আরেকবার প্রকাশ্যে এল।’’ রাজ্য কংগ্রেস সভাপতি এম এম হাসান এবং বিরোধী দলনেতা রমেশ চেন্নিথালাও এই ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন।

আরও পড়ুন: তারুরের মুখেও ‘হিন্দু পাকিস্তান’, হইচই বিজেপির

দিনকয়েক আগেই শশী তারুরের এক মন্তব্যে তীব্র হই চই পড়ে যায় রাজনীতিক মহলে। তারুর বলেছিলেন, ‘‘লোকসভা নির্বাচনে বিজেপি জিতলে ভারতবর্ষ হিন্দু পাকিস্তানে পরিণত হবে।’’ শশী, এমনকী রাহুল গাঁধীকেও এর জন্য ক্ষমা চাইতে হবে বলে দাবি করেছিলেন বিজেপি। তবে ‘বেফাঁস’ কথা বলার জন্য তড়িঘড়ি তারুরকে সতর্ক করেছিল কংগ্রেস।

Advertisement