Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩

গুয়াহাটিতে কালো পতাকা দেখলেন নরেন্দ্র মোদী

ছিল নাগরিকত্ব, সঙ্গে জুড়ল সারদা। আজ সন্ধেয় দু’দিনের উত্তর-পূর্ব সফরে গুয়াহাটি পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেখলেন কালো পতাকা

গুয়াহাটিতে নরেন্দ্র মোদীকে কালো পতাকা দেখাচ্ছে আসু। ছবি: পিটিআই।

গুয়াহাটিতে নরেন্দ্র মোদীকে কালো পতাকা দেখাচ্ছে আসু। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি ও আগরতলা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৯ ০২:৪৯
Share: Save:

ছিল নাগরিকত্ব, সঙ্গে জুড়ল সারদা। আজ সন্ধেয় দু’দিনের উত্তর-পূর্ব সফরে গুয়াহাটি পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেখলেন কালো পতাকা। নাগরিকত্ব আইন সংশোধনী বিলের বিপক্ষে আন্দোলনকারী যৌথ মঞ্চ আজ গুয়াহাটির একাধিক স্থানে মোদীকে কালো পতাকা দেখায়।

Advertisement

গৌহাটি বিশ্ববিদ্যালয় পার করার সময়ে বিজেপির নেতা-মন্ত্রীদের সামনেই আসু তাঁকে কালো পতাকা দেখিয়ে ‘গো-ব্যাক’ স্লোগান দেয়। রাজভবনে যাওয়ার পথে আসু ভবনের সামনেও কালো পতাকা দেখানো হয়। আহোম ছাত্র সংগঠন কাল রাজ্যে বন্‌ধ ডেকেছে। পরিকল্পনা, সর্বত্র মোদীর কুশপুতুল পোড়ানো। অসম-অরুণাচল দু’রাজ্যেই মোদীর সফর বয়কট করবে বিভিন্ন সংগঠন। আন্দোলনকারী যৌথ মঞ্চের উপদেষ্টা অখিল গগৈ বলেন, ‘‘উত্তর-পূর্বকে হাতিয়ার করে মোদী আসলে পশ্চিমবঙ্গে ভোট জোগাড়ের চেষ্টা করছেন।’’ অরুণাচল কংগ্রেস জানাচ্ছে, কাল সভার কাছে প্রতিবাদের চেষ্টা হবে। না হলে কালো বেলুন উড়িয়ে প্রতিবাদ জানানো হবে। নাগরিকত্ব বিলের প্রতিবাদে ত্রিপুরায় প্রধানমন্ত্রীর সমস্ত অনুষ্ঠান বয়কটের সিদ্ধান্ত নিয়েছে জনজাতি ছাত্র সংগঠন তুইপ্রা স্টুডেন্টস ফেডারেশন।

মোদী অরুণাচলের হলঙ্গিতে বিমানবন্দর, সে লা থেকে তাওয়াং পর্যন্ত সুড়ঙ্গ, পারে জলবিদ্যুৎ প্রকল্প, জোতে ফিল্ম ও টিভি ইনস্টিটিউট-সহ একগুচ্ছ প্রকল্পের উদ্বোধনের পরে কামরূপের চাংসারি থেকে এইমস, গ্যাস প্রসেসিং ইউনিট, নুমালিগড় বায়ো রিফাইনারি-সহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন। ইটানগরের ইন্দিরা পার্ক ও চাংসারিতে তাঁর জনসভা দিয়ে ভোটের প্রচারও শুরু করবে বিজেপি।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.