Advertisement
০১ মে ২০২৪
Blast in Firecracker Factory

আবার বাজি কারখানায় বিস্ফোরণ, উত্তরপ্রদেশের কৌশাম্বীতে ঝলসে মৃত চার, আহত বহু

কী কারণে আগুন, এখনও জানা যায়নি। পুলিশের তরফে জানানো হয়েছে, আগুন এখন নিয়ন্ত্রণে। মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে।

image of fire

আগুনে পুড়ে ছাই উত্তরপ্রদেশের বাজি কারখানা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২১
Share: Save:

আবার বাজি কারখানায় আগুন। এ বার উত্তরপ্রদেশের কৌশাম্বীতে। আগুনে ঝলসে মৃত অন্তত চার জন। আহত বেশ কয়েক জন। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। কী ভাবে আগুন লাগল তা এখনও জানা যায়নি। পুলিশের তরফে জানানো হয়েছে, আগুন নিয়ন্ত্রণে। মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে।

কৌশাম্বীর পুলিশ সুপার ব্রিজেশকুমার শ্রীবাস্তব সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ভারওয়ারির ওই কারখানার বাজি তৈরি এবং বিক্রির অনুমোদন ছিল। তিনি বলেন, ‘‘খবর মিলেছে, চার জন মারা গিয়েছেন। আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁরা সকলেই কারখানায় কাজ করতেন।’’ ঘটনার বেশ কিছু ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গিয়েছে, চারদিক ধোঁয়ায় ঢেকে গিয়েছে। দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছনোর আগে স্থানীয়েরা জল ঢেলে আগুন নেভানোর চেষ্টা করছেন।

ফেব্রুয়ারির শুরুতে মধ্যপ্রদেশের হরদা জেলায় বাজি কারখানায় আগুন লাগে। তাতে প্রাণ হারান ১১ জন। ১৭০ জন আহত হন। কী ভাবে ওই কারখানায় আগুন লেগেছিল, তা জানা যায়নি। এফআইআর দায়ের করে তদন্ত শুরু করে পুলিশ। বাজি কারখানার মালিককে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE