Advertisement
২২ জুলাই ২০২৪
Bomb Threat

হাসপাতালের পর এ বার বিএমসির সদর দফতর বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! হুলস্থুল মুম্বইয়ে

বিএমসির সদর দফতরে পাঠানো হুমকি ইমে প্রসঙ্গে পুলিশের এক কর্তা বলেন, ‘‘অজ্ঞাতপরিচয় ব্যক্তি ইমেল পাঠিয়ে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছেন। তবে আমরা তল্লাশি চালিয়েও সন্দেহজনক কিছু পাইনি।’’

BMC headquarters, 50 hospitals in Mumbai get threat emails

বিএমসি-র সদর দফতর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ০৯:০৭
Share: Save:

হাসপাতালের পর এ বার বৃহন্মুম্বই পুরসভা ভবন (বিএমসি) বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি এল। পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার রাতে বিএমসি-র সদর দফতরে বোমাতঙ্ক ছড়ায়। একটি ইমেল পাঠিয়ে হুমকি দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। তবে তল্লাশি চালিয়েও কোনও সন্দেহজনক কিছু মেলেনি বলেই পুলিশ সূত্রে খবর।

মঙ্গলবার সকালের দিকে মুম্বইয়ের ৫০টির বেশি হাসপাতালে এক সঙ্গে হুমকি ইমেল পাঠানো হয়েছিল। মুম্বই পুলিশের এক উচ্চপদস্থ কর্তা সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন, হুমকি ইমেলে প্রেরক দাবি করেছেন, হাসপাতালের বাথরুম এবং শয্যার নীচে বোমা রাখা হয়েছে। এই একই মর্মে লেখা ইমেল জেজে হাসপাতাল, কেইএম হাসপাতাল, কোহিনুর হাসপাতাল, সেভেন হিল হাসপাতাল-সহ শহরের ৫০টির বেশি হাসপাতালে পাঠানো হয়েছে।

বিএমসির সদর দফতরে পাঠানো হুমকি ইমে প্রসঙ্গে পুলিশের এক কর্তা বলেন, ‘‘অজ্ঞাতপরিচয় ব্যক্তি ইমেল পাঠিয়ে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছেন। তবে আমরা তল্লাশি চালিয়েও সন্দেহজনক কিছু পাইনি। তবে এই হুমকি ইমেল পাওয়ার পর বিএমসির সদর দফতরে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। আমরা ঘটনার তদন্ত শুরু করেছি। হুমকি ইমেল পাঠানোর নেপথ্যে কে বা কারা রয়েছে, তার খোঁজ শুরু হয়েছে।’’ ওই পুলিশ কর্তা আরও দাবি করেছেন, প্রেরক ভিপিএন নেটওয়ার্ক ব্যবহার করে ইমেল পাঠিয়েছিলেন।

উল্লেখ্য, গত কয়েক মাস ধরে দেশ জুড়ে বিভিন্ন শহরের বিভিন্ন জায়গায় এমন বোমা মেরে উড়িয়ে দেওয়ার ইমেল পাঠানো হচ্ছে। বেশির ভাগ ক্ষেত্রেই প্রেরকদের নিশানায় থাকছে বিমানবন্দর, হাসপাতাল এবং স্কুল। মঙ্গলবারই পটনার জয়প্রকাশ নারায়ণ আন্তর্জাতিক বিমানবন্দর এবং গুজরাতের বরোদা বিমানবন্দরে হুমকি ইমেল পাঠানো হয়। তবে দু’জায়গাতেই তল্লাশি চালিয়ে কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Threat Mumbai BMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE