Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বুদ্ধগয়ার সেই বিস্ফোরণে অভিযুক্ত ধৃত

বছর দেড়েক আগে, দলাই লামার বুদ্ধগয়া সফরের সময় বিস্ফোরণের ঘটনায় অন্যতম অভিযুক্ত হাজিবুল্লা মোল্লাকে সোমবার ব্যান্ডেল স্টেশনে গ্রেফতার করেছে

নিজস্ব প্রতিবেদন
১২ জুন ২০১৮ ০৩:৩০
Save
Something isn't right! Please refresh.
হাজিবুল্লা মোল্লা। নিজস্ব চিত্র

হাজিবুল্লা মোল্লা। নিজস্ব চিত্র

Popup Close

বছর দেড়েক আগে, দলাই লামার বুদ্ধগয়া সফরের সময় বিস্ফোরণের ঘটনায় অন্যতম অভিযুক্ত হাজিবুল্লা মোল্লাকে সোমবার ব্যান্ডেল স্টেশনে গ্রেফতার করেছে লালবাজারের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)।

পুলিশ জানায়, হাজিবুল্লার কাছে প্রচুর বিস্ফোরক পাওয়া গিয়েছে। গত বছরের ১৯ জানুয়ারি বুদ্ধগয়ায় বিস্ফোরণের মূল চক্রী মহম্মদ পয়গম্বর শেখ ও জামিরুল শেখকে আগেই গ্রেফতার করেছে এসটিএফ। তাদের জেরা করে হাজিবুল্লার নাম জানা যায়। সে বিস্ফোরক তৈরি করে পয়গম্বর ও জামিরুলদের সরবরাহ করত। হাজিবুল্লাকে ২৪ জুন পর্যন্ত পুলিশি হাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। তার বিরুদ্ধে ষড়যন্ত্র এবং রাষ্ট্রদ্রোহের মামলা রুজু করা হয়েছে।

জমির কারবারি হাজিবুল্লার বাড়ি মুর্শিদাবাদের শমসেরগঞ্জে এলিজাবাদ গ্রামের মধ্যপাড়ায়। তার স্ত্রী, ছেলেমেয়ে এবং বৃদ্ধা মা আছেন। পঞ্চায়েত সদস্য সুফিয়ান বলেন, “তৃণমূল বুথ কমিটিতে আমি সভাপতি ও হাজিবুল্লা সহ-সভাপতি নির্বাচিত হয়েছি।’’ শমসেরগঞ্জের তৃণমূল বিধায়ক আমিরুল ইসলাম বলেন, “হাজিবুল্লা কখনওই দলের কোনও কমিটিতে ছিল না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Bodh Gaya Blast Arrest Explosivesহাজিবুল্লা মোল্লা STF
Something isn't right! Please refresh.

Advertisement