Advertisement
০২ মে ২০২৪
Uttar Pradesh

Uttar Pradesh: সমাজবাদী পার্টির প্রাক্তন মন্ত্রীর আশ্রমের পাশে উদ্ধার দলিত তরুণীর মাটিচাপা দেহ

পুলিশ সূত্রের খবর, গত ৮ ডিসেম্বর ওই তরুণী নিখোঁজ হওয়ার পরেই তাঁর মা থানায় ফতে বাহাদুর এবং রাজোলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন।

মাটি খুঁড়ে তোলা হচ্ছে দলিত তরুণীর দেহ।

মাটি খুঁড়ে তোলা হচ্ছে দলিত তরুণীর দেহ। নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
কানপুর শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৪৩
Share: Save:

মাস দু’য়েক আগে নিখোঁজ হওয়ার পরেই তাঁর মা থানায় অভিযোগ জানিয়েছিলেন সমাজবাদী পার্টির প্রাক্তন মন্ত্রী ফতে বাহাদুর সিংহ এবং তাঁর ছেলে রাজোলের বিরুদ্ধে। উন্নাওয়ে নিখোঁজ সেই ২২ বছরের দলিত তরুণীর মাটি-চাপা দেহ ফতে বাহাদুরের আশ্রমের পাশের জমি থেকে উদ্ধার করল উত্তরপ্রদেশ পুলিশ।

তদন্তের ভারপ্রাপ্ত উত্তরপ্রদেশ পুলিশের ‘এসওজি টিম’-এর তরফে জানানো হয়েছে, প্রাথমিক ভাবে এটি অপহরণ এবং খুনের ঘটনা বলে মনে করা হচ্ছে। মূল সন্দেহভাজন রাজোলকে গ্রেফতার করে জেরা করা হচ্ছে। উন্নাওয়ের পুলিশ সুপার শশীশেখর সিংহ বলেন, ‘‘মোবাইল টাওয়ার লোকেশন চিহ্নিত করে আমরা আশ্রমের পাশে একটি ফাঁকা জমি থেকে নিখোঁজ তরুণীর দেহ উদ্ধার করেছি।’’

পুলিশ সূত্রের খবর, গত ৮ ডিসেম্বর ওই তরুণী নিখোঁজ হওয়ার পরেই তাঁর মা থানায় ফতে বাহাদুর এবং রাজোলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। ২৪ জানুয়ারি এসপি প্রধান অখিলেশ যাদবের গাড়ির সামনে গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই দলিত তরুণী মা।

উত্তরপ্রদেশের বিধানসভা ভোটপর্ব শুরুর পরেই এই দেহ উদ্ধারের ঘটনা রাজনৈতিক মাত্রা পেয়েছে। বিএসপি এবং বিজেপি নেতৃত্বের তরফে অবিলম্বে এসপি নেতা এবং তাঁর ছেলের বিরুদ্ধে আইনি পদক্ষেপের দাবি তুলেছেন। প্রসঙ্গত, বছর কয়েক আগে উন্নাওয়ে এক তরুণীকে ধর্ষণ এবং তাঁর বাবাকে খুনের অপরাধে তৎকালীন বিজেপি বিধায়ক কুলদীপ সিং‌হ সেঙ্গারের যাবজ্জীবন জেলের সাজা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE