Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mumbai Threat Call

মুম্বই পুলিশের কন্ট্রোলরুমে হুমকি ফোন, ও পার থেকে ভেসে এল মাত্র ছ’টি শব্দ! তাতেই তোলপাড়

মুম্বই পুলিশের কন্ট্রোলরুমে শনিবার সন্ধ্যা ৬টা নাগাদ একটি ফোন আসে। অজ্ঞাতপরিচয় ব্যক্তি শুধু ছ’টি শব্দ বলে ফোন কেটে দেন। তার পরেই তোলপাড় পড়ে গিয়েছে।

Bomb threat in Mumbai Police control room surges fear

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১০:৩৬
Share: Save:

মুম্বই পুলিশের কন্ট্রোলরুমে হুমকি ফোন ঘিরে আতঙ্ক। নববর্ষের উদ্‌যাপনের আবহে বাণিজ্যনগরীতে ফের হামলার জল্পনা তৈরি হয়েছে। নেপথ্যে ছ’টি শব্দ। পুলিশকে ফোন করে ওই ছয় শব্দ বলেই ফোন রেখে দেন অজ্ঞাতপরিচয় ব্যক্তি। আর তাতেই তোলপাড় পড়ে গিয়েছে।

শনিবার সন্ধ্যা ৬টা নাগাদ মুম্বই পুলিশের কন্ট্রোলরুমে একটি ফোন আসে। কে ফোন করেছেন, জানা যায়নি। ফোনটি ধরা হলে ও পার থেকে ভেসে আসে ছ’টি শব্দ— ‘‘মুম্বইয়ে ভয়ঙ্কর বোমা বিস্ফোরণ হতে চলেছে (দেয়ার উড বি ব্লাস্ট ইন মুম্বই)।’’ এই ক’টি কথা বলেই ফোন কেটে দেওয়া হয়।

উৎসবের মরসুম চলছে। বর্ষশেষের আনন্দে মেতে উঠেছেন মুম্বইবাসী। শহরের নানা প্রান্তে নানা অনুষ্ঠান, উদ্‌যাপন লেগেই আছে। রাস্তাঘাটে ভিড়ও চোখে পড়ার মতো। এই সময়ে বিস্ফোরণ হলে বহু মানুষের প্রাণহানির আশঙ্কা রয়েছে। তাই অজ্ঞাতপরিচয় ব্যক্তির ফোন উপেক্ষা করেনি পুলিশ। সঙ্গে সঙ্গে শুরু হয় তল্লাশি। বোমার খোঁজে নিকটবর্তী এলাকায় চিরুনিতল্লাশি চালান আধিকারিকেরা। তবে এখনও পর্যন্ত কোথাও সন্দেহজনক তেমন কিছু পাওয়া যায়নি।

শহরে আরও অনেক এলাকায় বোমার খোঁজে তল্লাশি চলছে। সেই সঙ্গে অজ্ঞাতপরিচয় যে ব্যক্তি ফোন করেছিলেন, তাঁকেও খুঁজে বার করার চেষ্টা করছে পুলিশ।

ভুয়ো ফোন হতেই পারে, তবে নববর্ষের আবহে মুম্বই পুলিশ একেবারেই ঝুঁকি নিতে চাইছে না। তাই শহর জুড়ে আরও জোরদার করা হয়েছে নিরাপত্তা। কড়া নজরদারির বন্দোবস্ত করা হয়েছে বাণিজ্যনগরীর অলিগলিতে। কোনও ভাবেই যাতে উৎসবের উদ্‌যাপনে ব্যাঘাত না ঘটে, তা নিশ্চিত করার চেষ্টা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Threat call Mumbai Mumbai police Bomb Threat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE