Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Maharashtra Fire

মাঝরাতে গ্লাভস‌্ তৈরির কারখানায় বিধ্বংসী আগুন, ঝলসে মৃত্যু ঘুমন্ত ছয় শ্রমিকের

মহারাষ্ট্রের একটি গ্লাভস্‌ তৈরির কারখানায় বিধ্বংসী আগুন লাগে শনিবার রাতে। দমকল পৌঁছে ঘটনাস্থল থেকে ছ’জনের দেহ উদ্ধার করে। সকালের আগে আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি।

Maharashtra hand gloves factory caught fire causing death of at least six people

মহারাষ্ট্রের কারখানায় আগুন। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ০৮:৪৪
Share: Save:

মহারাষ্ট্রে গ্লাভস্ তৈরির কারখানায় বিধ্বংসী আগুন। মাঝরাতে ঝলসে মৃত্যু হল অন্তত ছ’জন শ্রমিকের। তাঁরা ওই কারখানায় ঘুমিয়েছিলেন। আচমকা আগুন লেগে যাওয়ায় সেখান থেকে বেরিয়ে আসার সুযোগ পাননি।

মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদের ছত্রপতি শম্ভজি নগর এলাকার ওই কারখানায় হাতের গ্লাভস্ বা দস্তানা তৈরি করা হত। শনিবার গভীর রাতে সেখানে আগুন লেগে যায়। সেই সময়ে কারখানায় ছিলেন অন্তত ১০ থেকে ১২ জন শ্রমিক।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করার চেষ্টা চালায় তারা। কয়েক জনকে বাইরে বার করে আনা গিয়েছে। তবে ছ’জন ভিতরেই আটকে পড়েছিলেন। তাঁদের বাঁচানো যায়নি। বাকি শ্রমিকদের আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। তাঁদের মধ্যে কারও কারও অবস্থা আশঙ্কাজনক বলে খবর।

দমকলের চেষ্টায় রবিবার সকালের আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। কারখানার কর্মীরা জানিয়েছেন, রাতে কারখানায় কাজ বন্ধ ছিল। তাঁরা সকলে ভিতরে ঘুমোচ্ছিলেন। রাত ২টো ১৫ নাগাদ আগুন লাগে এবং দ্রুত তা ছড়িয়ে পড়ে। তবে কী ভাবে আগুন লাগল, তা স্পষ্ট নয়। স্থানীয়েরা জানিয়েছেন, জ্বলন্ত কারখানার ভিতরে অন্তত ১০ থেকে ১২ জন শ্রমিক আটকে পড়েছিলেন। দমকল কর্মীরা তাঁদের উদ্ধার করেন।

সংবাদ সংস্থা এএনআইকে এক দমকল কর্মী বলেছেন, ‘‘রাত ২টো ১৫ মিনিট নাগাদ আমাদের কাছে একটি ফোন আসে। ঘটনাস্থলে পৌঁছে আমরা দেখি, গোটা কারখানা দাউ দাউ করে জ্বলছে। আমাদের আধিকারিকেরা সেখানে ঢোকেন এবং ছ’জনের দেহ উদ্ধার করা হয়।’’ আগুন লাগার কারণ খতিয়ে দেখবে দমকল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maharashtra Fire factory
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE