Advertisement
০২ মে ২০২৪
Chinese String

ঘুড়ি ওড়ানোর সময় রাজস্থানে চিনা মাঞ্জায় গলা কেটে মৃত্যু কিশোরের, গুরুতর জখম আরও পাঁচ

পুলিশ জানিয়েছে, সোমবার মকর সংক্রান্তি উপলক্ষে বাড়ির ছাদে বন্ধুদের নিয়ে ঘুড়ি ওড়াচ্ছিল সুরেন্দ্র। সেই সময় গলায় অন্য একটি ঘুড়ির সুতো পেঁচিয়ে যায়।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১৫:২৫
Share: Save:

ঘুড়ি ওড়ানোর সময় চিনা মাঞ্জায় গলা কেটে মৃত্যু হল এক কিশোরের। সোমবার ঘটনাটি ঘটেছে রাজস্থানের কোটায়। মৃত ওই কিশোরের নাম সুরেন্দ্র ভীল। সে পঞ্চম শ্রেণিতে পড়ত।

পুলিশ জানিয়েছে, সোমবার মকর সংক্রান্তি উপলক্ষে বাড়ির ছাদে বন্ধুদের নিয়ে ঘুড়ি ওড়াচ্ছিল সুরেন্দ্র। সেই সময় গলায় অন্য একটি ঘুড়ির সুতো পেঁচিয়ে যায়। আচমকা টান পড়তেই গলার নলি কেটে যায় সুরেন্দ্রর। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

কোটাতেই আর দু’টি পৃথক ঘটনায় চিনা মাঞ্জাতেই গুরুতর আহত হয়েছেন পাঁচ জন। তাঁদের মধ্যে এক জনের বয়স ৬০। নাম রামলাল মীণা। তাঁর অবস্থা অত্যন্ত সঙ্কটজনক বলে পুলিশ সূত্রে খবর। মোটরসাইকেলে করে বাড়িতে ফেরার সময় ঘুড়ির সুতোতে তাঁর গলা কেটে যায়। স্থানীয়রাই তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। তাঁর গলায় ১৩টি সেলাই পড়েছে।

আরও একটি ঘটনায় চিনা মাঞ্জায় আরও তিন জন আহত হয়ে হাসপাতালে ভর্তি। মকর সংক্রান্তি উপলক্ষে রাজস্থান জুড়ে ঘুড়ি ওড়ানো হয়। কোটাতেও ঘুড়ির লড়াই হয়। কোনও অঘটন যাতে না ঘটে তাই জেলা প্রশাসন আগে থেকেই চিনা মাঞ্জার উপর নিষেধাজ্ঞা জারি করেছিল। কিন্তু সেই নিষেধাজ্ঞাকে তু়ড়ি মেরে দেদার বিক্রি হয়েছে চিনা মাঞ্জা দেওয়া সুতো। আর সেই সুতো দিয়েই ঘুড়ি ওড়ানো চলেছে কোটা জুড়ে।

শুধু মানুষই নয়, পাখিও আহত হয়েছে এই সুতোয়। কোটার একটি অসরকারি সংস্থার দাবি, সোমবার ঘুড়ির সুতোয় ৩৪টি পাখি আহত হয়েছে শহরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chinese String Kota
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE