Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২২
kerala

Kerala: ছেলে-মেয়েদের এক সঙ্গে বসে ক্লাস করা ‘বিপজ্জনক’! দাবি মুসলিম সংগঠন নেতার

কেরল সরকারের লিঙ্গ নিরপেক্ষ শিক্ষা ব্যবস্থার সমালোচনা করলেন সংখ্যালঘু এক নেতা। বললেন, ছাত্র-ছাত্রীদের এক সঙ্গে বসে ক্লাস করা ‘বিপজ্জনক’।

কেরল সরকারের লিঙ্গ নিরপেক্ষ শিক্ষা ব্যবস্থা চালু করারও সমালোচনা করেছেন সালাম।

কেরল সরকারের লিঙ্গ নিরপেক্ষ শিক্ষা ব্যবস্থা চালু করারও সমালোচনা করেছেন সালাম। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
কোঝিকোড় শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ২০:৪৪
Share: Save:

স্কুলে ছাত্র এবং ছাত্রীদের এক সঙ্গে বসে ক্লাস করার বিষয়টি ‘বিপজ্জনক’! এমনটাই মনে করেন কেরলের ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ (আইইউএমএল) সাধারণ সম্পাদক পিএমএ সালাম। কেরল সরকার লিঙ্গ নিরপেক্ষ শিক্ষা ব্যবস্থা চালু করতে চাইছে রাজ্যে। এর মধ্যে সংখ্যালঘু নেতা এই মন্তব্য করলেন।

সালাম বলেন, ‘‘এটা বিপজ্জনক। শ্রেণিকক্ষে ছেলে-মেয়েদের এক সঙ্গে বসে পড়াশোনা করার দরকার কী? কেন ওদের বাধ্য করছেন, সুযোগ করে দিচ্ছেন? এর ফলে শুধু সমস্যাই হবে। পড়াশোনা করতে চাইবে না পড়ুয়ারা।’’

কেরল সরকারের লিঙ্গ নিরপেক্ষ শিক্ষা ব্যবস্থা চালু করারও সমালোচনা করেছেন সালাম। বলেন, ‘‘লিঙ্গ নিরপেক্ষতা ধর্মীয় বিষয় নয়। নৈতিক বিষয়। সরকার পড়ুয়াদের লিঙ্গ নিরপেক্ষ ইউনিফর্ম পরতে বাধ্য করছে। এটা আসলে পড়ুয়াদের ভুল পথে চালিত করবে। সরকারকে এই পদক্ষেপ প্রত্যাহার করতে বলব।’’

এর আগেও মুসলিম সংগঠনগুলো এই লিঙ্গ নিরপেক্ষ শিক্ষা ব্যবস্থার সমালোচনা করেছে। অভিযোগ করেছে, জোর করে শিক্ষা ব্যবস্থায় উদার নীতি চাপাতে চাইছে কেরলের বাম সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.