Advertisement
০২ মে ২০২৪
Uttarakhand Rain

বৃষ্টি বিপর্যস্ত উত্তরাখণ্ডে চূড়ান্ত সতর্কতা জারি, কোটদ্বার, উত্তরকাশীতে ভেসে গেল সেতু

মৌসম ভবন জানিয়েছে, পৌড়ি, নৈনিতাল, উধম সিংহ নগর, চম্পাবতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। এই জেলাগুলিতে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।

uttarakhand

জলের তোড়ে ভেসে গেল সেতু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১৬:১১
Share: Save:

হিমাচল প্রদেশের পাশাপাশি বৃষ্টিতে নাজেহাল উত্তরাখণ্ডও। গত কয়েক দিনের টানা বৃষ্টির কারণে বেশ কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। আগামী পাঁচ দিন আরও বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। সেই সঙ্গে চূড়ান্ত সতর্কতাও জারি করা হয়েছে।

রাজ্যের নদীগুলি বিপদসীমার উপর দিয়ে বইছে। কোনও কোনও জায়গায় ধস নেমেছে। বৃষ্টির জেরে নদীতে জল বাড়ায় কোটদ্বারে কংক্রিটের আস্ত একটি সেতু মাঝখান থেকে ভেঙে গিয়ে জলের তোড়ে ভেসে গিয়েছে। সেই ঘটনার একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

মালান নদীর উপর এই সেতুর মাধ্যমে বেশ কয়েকটি গ্রামের সঙ্গে যোগাযোগ করা যায়। সেতুর ৯ নম্বর থাম ধসে যাওয়ায় সেতু ভেঙে পড়েছে। ফলে ভাবর-সহ একাধিক জায়গায় সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। মৌসম ভবন জানিয়েছে, পৌড়ি, নৈনিতাল, উধম সিংহ নগর, চম্পাবতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। এই জেলাগুলিতে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।

এ ছাড়া চামোলি, বাগেশ্বর, পিথোরাগড়, অলমোড়ায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে রুদ্রপ্রয়াগ, টিহরী, উত্তরকাশী এবং হরিদ্বারে। কোটদ্বারের পাশাপাশি উত্তরকাশীর সীমানালাগোয়া এলাকা মোরীতেও বৃষ্টির প্রভাবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গত তিন ধরে টানা বৃষ্টিতে এখানে একটি সেতু ভেসে গিয়েছে। ফিতাড়ি, রেকচ্চা, হরিপুর, কাসলা, রালা এবং লিবাড়ি গ্রাম এই সেতুর উপর নির্ভরশীল। জলের তোড়ে ভেসে যাওয়ায় এই গ্রামগুলির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttarakhand Bridge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE