Advertisement
১৩ জুন ২০২৪
Poster Campaign

‘বিধায়ক কেনায় দক্ষ’ বিজেপি নেতা ‘নিরুদ্দেশ’! খুঁজে দিলেই মোদীর ১৫ লাখ, পোস্টার তেলঙ্গানায়

বেশ কয়েক দিন ধরেই পোস্টারযুদ্ধ চলছে বিআরএস এবং বিজেপির মধ্যে। অন্য দিকে বৃহস্পতিবারই দিল্লির আবগারি দুর্নীতি নিয়ে ইডি দফতরে দ্বিতীয়বার হাজিরা দেওয়ার কথা কেসিআর-কন্যা কে কবিতার।

BRS-BJP poster war, BL Santosh MLA poaching poster in Telangana

বিআরএসের পোস্টারে নিশানায় বিজেপি নেতা সন্তোষ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১০:৪৮
Share: Save:

আবারও তেলঙ্গানার নানা জায়গায় বিজেপির বিরুদ্ধে পোস্টার পড়ল। পোস্টারে কারও নাম না থাকলেও সে রাজ্যের শাসকদল বিআরএস (ভারত রাষ্ট্র সমিতি) এই পোস্টারকাণ্ডের নেপথ্যে আছে বলে মনে করা হচ্ছে। অবশ্য এই ঘটনা প্রথম নয়, বেশ কয়েক দিন ধরেই পোস্টারযুদ্ধ চলছে বিআরএস এবং বিজেপির মধ্যে। অন্য দিকে বৃহস্পতিবারই দিল্লির ইডি দফতরে দ্বিতীয় বার হাজিরা দেওয়ার কথা রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (কেসিআর)-এর কন্যা কে কবিতার। তার আগে তেলঙ্গানার শাসকদল পোস্টারযুদ্ধের ঝাঁজ আরও বাড়াল বলে মত অনেকের।

নতুন এই পোস্টারগুলিতে নিশানা করা হয়েছে বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষকে। তাঁর ছবির উপর লেখা হয়েছে “বিধায়ক কেনাবেচায় দক্ষ এই মানুষটা নিরুদ্দেশ।” তাঁকে খুঁজে দিতে পারলে কী পুরস্কার দেওয়া হবে, সে কথাও উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, খুঁজে দিতে পারলেই “নরেন্দ্র মোদীর বলা ১৫ লক্ষ টাকা পেয়ে যাবেন।” ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে মোদী প্রত্যেক ভারতবাসীর অ্যাকাউন্টে যে ১৫ লক্ষ টাকা ঢোকার কথা বলেছিলেন, সেই ‘প্রতিশ্রুতি’কেই বিদ্রুপ করা হয়েছে এই পোস্টারে।

এর আগেও বিআরএসের একাধিক পোস্টারে বিজেপিকে বিদ্রুপ করা হয়েছিল। ‘দলবদলু’রা বিজেপিতে গেলে যাবতীয় তদন্ত থেকে মুক্ত হয়ে যান, এই অভিযোগ করে ‘ওয়াশিং পাউডার নিরমা’র বিজ্ঞাপন সংবলিত পোস্টারে রাখা হয়েছিল শুভেন্দু অধিকারী, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মুখ। তা নিয়েও একপ্রস্ত বিতর্কের সূত্রপাত হয়। গত ১১ মার্চ দিল্লির আবগারি দুর্নীতি নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় কবিতাকে। বৃহস্পতিবার তাঁকে আবারও এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করবেন তদন্তকারীরা। তার আগে পোস্টারযুদ্ধের আঁচে তপ্ত তেলঙ্গানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Poster Campaign Telangana BJP K Chandrasekhar Rao
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE