Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BS Yedurappa

BS Yediyurappa: কেঁদেই ফেললেন ইয়েদুরাপ্পা, শপথ নেওয়ার দু’বছরের মাথায় মুখ্যমন্ত্রী পদে ইস্তফা

ইয়েদুরাপ্পার মুখ্যমন্ত্রী পদে থাকা উচিত কি না, তা নিয়ে অনেক দিন ধরেই জল্পনা চলছিল। তা আরও বেড়েছিল প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাতের পর।

বিএস ইয়েদুরাপ্পা

বিএস ইয়েদুরাপ্পা

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৬ জুলাই ২০২১ ১৩:০০
Share: Save:

ঠিক দু’বছর আগের ২৬ জুলাই মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন। সোমবার এই দিনেই কর্নাটকের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন বি এস ইয়েদুরাপ্পা। ক্ষমতায় ফেরার দু’বছরের মাথায় বিধানসভায় দাঁড়়িয়ে তাঁর সরকারের কাজের খতিয়ান তুলে ধরতে গিয়ে কেঁদে ফেললেন ইয়েড্ডি। তার পরই ঘোষণা করেন, সোমবার দুপুরে পদত্যাগ করবেন। সেই মতো বেলা সাড়ে ১২টা নাগাদ রাজভবনে গিয়ে রাজ্যপাল থাওয়ার চন্দ গহলৌতের কাছে পদত্যাগপত্র জমা দিলেন তিনি।

বিধানসভার অধিবেশনে বক্তৃতা করতে গিয়ে ইয়েদুরাপ্পা বলেন, ‘‘দুপুরেই পদত্যাগ করছি। অটলবিহারী বাজপেয়ী যখন প্রধানমন্ত্রী ছিলেন, তিনি আমায় কেন্দ্রের মন্ত্রী হওয়ার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু আমি কর্নাটক ছেড়ে যেতে চাইনি। আমায় বরাবরই কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে। বিশেষ করে কোভিডের এই দু’বছর।’’

ইয়েদুরাপ্পার মুখ্যমন্ত্রী পদে থাকা উচিত কি না, তা নিয়ে অনেক দিন ধরেই জল্পনা চলছিল। কিছু দিন আগেই দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাৎ এই জল্পনাকে আরও জোরালো করে তুলেছিল। সে বিষয়ে গত বৃহস্পতিবারও ইয়েড্ডি বলেছিলেন, ‘‘আমাকে এখনও পদত্যাগ করতে বলা হয়নি। তবে ২৬ জুলাইয়ের পর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা যা সিদ্ধান্ত নেবেন, আমি মেনে নেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka BS Yedurappa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE