Advertisement
০১ মে ২০২৪
Danish Ali

ক্ষুব্ধ দানিশের চিঠি ওমকে   

প্রধানমন্ত্রীকে চিঠি লিখে দানিশ দাবি করেছেন, বিধুরির অসংসদীয় আচরণের জন্য মোদী শাস্তিমূলক পদক্ষেপ করুন। সংসদে দাঁড়িয়ে মুসলিমদের কুকথা বলেছিলেন বিধুরি।

Danish Ali

বহুজন সমাজ পার্টির সাংসদ দানিশ আলি। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ০৮:৩৭
Share: Save:

লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি লিখে বহুজন সমাজ পার্টির সাংসদ দানিশ আলি জানালেন, বিজেপি সাংসদ রমেশ বিধুরির বিরুদ্ধে তাঁর করা অভিযোগের সঙ্গে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগকে এক করে দেখার ঘটনায় তিনি বিস্মিত এবং ক্ষুব্ধ। দানিশের বক্তব্য, তিনি বিধুরির সাম্প্রদায়িক মন্তব্য নিয়ে অভিযোগ জানিয়েছিলেন। বিধুরি-সহ বিজেপি তাঁর বিরুদ্ধে যে সব অভিযোগ এনেছে, তা মনগড়া, এবং উদ্দেশ্যপ্রণোদিত।

প্রধানমন্ত্রীকে চিঠি লিখে দানিশ দাবি করেছেন, বিধুরির অসংসদীয় আচরণের জন্য মোদী শাস্তিমূলক পদক্ষেপ করুন। সংসদে দাঁড়িয়ে মুসলিমদের কুকথা বলেছিলেন বিধুরি। কিন্তু তা তো হয়ইনি, উল্টে দানিশ আলির বিরুদ্ধে কুকথার অভিযোগ জানিয়ে বিধুরির পক্ষ থেকে চিঠি জমা পড়েছে স্বাধিকার রক্ষা কমিটির কাছে। আগামী ৭ তারিখ কমিটির পক্ষ থেকে বিধুরি এবং দানিশ দু’জনকেই তলব করা হয়েছে।

স্পিকারকে লেখা চিঠিতে দানিশ লিখেছেন, “যিনি অন্যায়ের শিকার হলেন তাঁকেই অভিযুক্ত বানিয়ে দেওয়ার একটি দুর্ভাগ্যজনক প্রয়াস দেখে আমি বিস্মিত এবং ক্ষুব্ধ। এটি নিছকই নজর ঘোরানোর কৌশল। স্বাধিকার রক্ষা কমিটির কাছ থেকে যে নোটিস আমি পেয়েছি, তা কিছু মৌখিক অভিযোগের ভিত্তিতে করা। এটা ভয়ঙ্কর ব্যাপার। কমিটি যদি বিধুরির এই অসত্য, উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগের আড়ালে নিজেকে আড়াল করার প্রয়াসের বিরুদ্ধে কোনও পদক্ষেপ না করে, তা হলে তারা ন্যায় বিচারের রাস্তা থেকে অনেকটাই সরে আসবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Om Birla
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE