Advertisement
০৪ মে ২০২৪
Building Collapse

বাড়ি ভেঙে পাঁচ জনের মৃত্যু, বিপজ্জনক বাড়ির নোটিস পেয়েও থাকছিলেন বাসিন্দারা

মহারাষ্ট্রের অমরাবতীতে রবিবার হুড়মুড়িয়ে ভেঙে পড়ে একটি বাড়ি। ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে অন্তত পাঁচ জনের মৃত্যু হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। তবে উদ্ধার কাজ জারি রয়েছে।

ছবি : এএনআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১৯:৫৯
Share: Save:

পুরনো বাড়ি ভেঙে ৫ জনের মৃত্যু হল মহারাষ্ট্রে। বাড়িটি আগেই বিপজ্জনক বাড়ির নোটিস পেয়েছিল বলে জানিয়েছে প্রশাসন। তার পরও বাড়িটি খালি করা হয়নি। রবিবার দুপুরে আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে পুরনো দোতলা বাড়িটি। তার নীচে চাপা পড়েই অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই ঘটনায় জখমও হয়েছেন ২জন।

রবিবার দুপুর ২টো নাগাদ ঘটনাটি ঘটে অমরাবতীর প্রভাত চক এলাকায়। ঘটনাস্থলের ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে স্থানীয় মানুষজন কংক্রিট আর ইঁটের ধ্বংসস্তূপ সরিয়ে উদ্ধার কাজে হাত লাগাচ্ছেন। সন্ধ্যা পর্যন্ত সেই উদ্ধার কাজ চলেছে।

স্থানীয় সূত্রেই জানা গিয়েছে, বাড়িটির নাম রাজদীপ বাগ হাউস। দোতলা বাড়িটির বয়স কম করে ৮০ বছর। জুলাই মাসেই স্থানীয় পুর প্রশাসন বাড়িটি ফাঁকা করে দেওয়ার নোটিস দিয়েছিল বাড়ির বাসিন্দাদের। তার পরও তাঁরা বাড়িটি খালি করেননি।

রবিবারের এই ঘটনায় প্রশাসনকেই দুষেছেন স্থানীয় মানুষজন। তাঁদের বক্তব্য, বাড়িটি খালি করিয়ে দেওয়ার জন্য সেরকম উদ্যোগ নেওয়া হয়নি বলেই বেঘোরে মারা গেলেন বাসিন্দারা। মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশও এ ব্যাপারে দোষীদের অবিলম্বে শাস্তি দেওয়ার দাবি তুলেছেন। একই সঙ্গে তিনি জানিয়েছেন, মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ করে দেওয়ার ঘোষণা করেছে সরকার। জখমদের চিকিৎসার ব্যবস্থাও করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Building Collapse Maharashtra Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE