Advertisement
০৫ মে ২০২৪
Manipur Violence

হাত পিছমোড়া করে বাঁধা, মাথা ফুঁড়ে দিয়েছে গুলি, এক মহিলা-সহ দু’জনের দেহ উদ্ধার হল ইম্ফলে

বুধবার তাইরেনপোকপি এলাকা থেকে মধ্যবয়সি এক মহিলার গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয়। তাঁর মাথায় গুলির ক্ষত মিলেছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইম্ফল শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৬:১৭
Share: Save:

দু’হাত পিছমোড়া করে বাঁধা। মাথা ফুঁড়ে দিয়েছে বন্দুকের গুলি। অজ্ঞাতপরিচয় এক পুরুষ এবং মহিলার দেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছাড়ল মণিপুরের রাজধানী ইম্ফলে। মহিলার দেহ উদ্ধার হয়েছে মঙ্গলবার রাতে এবং পুরুষের দেহ উদ্ধার হয় মঙ্গলবার।

পুলিশ জানিয়েছে, যে দু’জনের দেহ উদ্ধার হয়েছে, তাঁদের নাম এবং পরিচয় জানার চেষ্টা চলছে। মঙ্গলবার গভীর রাতে পূর্ব ইম্ফলের তাখোক মাপাল মাখা এলাকায় বছর চল্লিশের এক ব্যক্তির গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয়। তার কয়েক ঘণ্টার মধ্যেই বুধবার তাইরেনপোকপি এলাকা থেকে মধ্যবয়সি এক মহিলার গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয়। তাঁর মাথায় গুলির ক্ষত মিলেছে। অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে খুনের মামলা রুজু করেছে পুলিশ।

ঘটনাচক্রে, পশ্চিম ইম্ফলের কাংচুপ এলাকা থেকে সম্প্রতি চার জন নিখোঁজ হয়ে গিয়েছিলেন। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, সেই চার জনের মধ্যে এক জন হতে পারেন উদ্ধার হওয়া এই মহিলা। সম্প্রতি দুই পড়ুয়ার দেহ উদ্ধারকে কেন্দ্র করে উত্তাল হয়েছিল মণিপুর। ওই দুই পড়ুয়াকে অপহরণ করে খুন করা হয় বলে অভিযোগ ওঠে। তার পরই এই দু’জনের গুলিবিদ্ধ দেহ উদ্ধারের ঘটনায় ইম্ফলে আবার উত্তেজনার পরিবেশ তৈরি হয়েছে।

মণিপুরের বিভিন্ন প্রান্তে এখনও মাঝেমধ্যেই অশান্তির ঘটনা ঘটছে। মঙ্গলবারও দফায় দফায় অশান্তি হয় কাংচুপ এলাকায়। পুলিশের সঙ্গে সংঘর্ষে ন’জন আহত হন। তাঁদের মধ্যে দুই পুলিশকর্মীও ছিলেন। দু’টি দেহ উদ্ধারের ঘটনা ঘিরে ইম্ফলে যাতে অশান্তি না ছড়ায়, তাই নিরাপত্তা আঁটাসাঁট করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur Violence Manipur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE