Advertisement
০৭ মে ২০২৪
Accident News

৭০ জন ভারতীয় পুণ্যার্থীকে নিয়ে উল্টে গেল বাস, নেপাল থেকে ফেরার পথে দুর্ঘটনা

নেপালের ত্রিবেণী ধাম থেকে ফিরছিল বাসটি। ছিলেন মোট ৭০ জন। পুণ্যার্থীরা সকলে উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাসিন্দা। শনিবার বিকেলে ভারত, নেপাল সীমান্তের কাছে, বাসটি দুর্ঘটনার কবলে পড়ে।

নেপাল থেকে ফেরার পথে দুর্ঘটনার কবলে ভারতীয় পুণ্যার্থীদের বাস।

নেপাল থেকে ফেরার পথে দুর্ঘটনার কবলে ভারতীয় পুণ্যার্থীদের বাস। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৯:১২
Share: Save:

নেপাল থেকে ফেরার পথে দুর্ঘটনার কবলে ভারতীয় পুণ্যার্থীদের বাস। ৭০ জন যাত্রী নিয়ে বাসটি উল্টে গিয়েছে। অন্তত ৬০ জনের আহত হওয়ার খবর মিলেছে।

নেপালের ত্রিবেণী ধাম থেকে ফিরছিল বাসটি। তাতে ছিলেন মোট ৭০ জন। পুণ্যার্থীরা সকলে উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাসিন্দা। শনিবার বিকেলে ভারত, নেপাল সীমান্তের কাছে, ঠুঠিবাড়ি সীমান্ত থেকে ৫০০ মিটার দূরে তাঁদের বাসটি দুর্ঘটনার কবলে পড়ে।

পুলিশ জানিয়েছে, ত্রিবেণী ধাম দর্শনের পর নারায়ণী নদীতে পুণ্যস্নান করেছিলেন অনেকে। তার পর বাসে চেপে ভারতে ফিরছিলেন। সেই সময় একটি গর্তে পড়ে নিয়ন্ত্রণ হারায় বাসটি। রাস্তার উপরে যাত্রিবোঝাই বাস উল্টে কাত হয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন নেপাল পুলিশের আধিকারিকেরা। আহতদের উদ্ধার করে পৃথ্বীচাঁদ জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসা চলছে অন্তত ৬০ জনের।

দুর্ঘটনার খবর পেয়ে উত্তরপ্রদেশের মহারাজগঞ্জের জেলাশাসক নেপালের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করেন। তিনি আহতদের খোঁজখবর নেন। কয়েক জন আধিকারিককে পরিস্থিতি পর্যালোচনার জন্য উত্তরপ্রদেশ থেকে নেপালে পাঠানো হয়েছে।

নেপালের নারায়ণী নদীর তীরে আয়োজিত বাৎসরিক মেলায় প্রতি বছর হাজার হাজার পুণ্যার্থী জড়ো হন। ভারত থেকেও বহু মানুষ পুণ্যলাভের আশায় সেখানে যান। ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ল তেমনই কিছু পুণ্যার্থীবাহী বাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident News Nepal Uttar Pradesh Bus Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE