Advertisement
২৩ জুন ২০২৪
Jammu Bus Accident

জম্মু-পুঞ্চ জাতীয় সড়ক থেকে খাদে বাস, অন্তত ২১ জনের মৃত্যু, আহত আরও! শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

যাত্রীবোঝাই বাসটি উত্তরপ্রদেশের হাথরস থেকে কাশ্মীরে গিয়েছিল। বৃহস্পতিবার আখনুর শহরে জম্মু-পুঞ্চ জাতীয় সড়কের উপর থেকে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় ওই বাস। অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে।

জম্মুতে দুর্ঘটনাগ্রস্ত বাস।

জম্মুতে দুর্ঘটনাগ্রস্ত বাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১৮:০৮
Share: Save:

জম্মু ও কাশ্মীরে দুর্ঘটনা। বাস খাদে পড়ে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে বলে খবর। আহত আরও অনেকে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, অন্তত ৪০ জন আহত হয়েছেন এই দুর্ঘটনায়। তাঁদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে।

যাত্রীবোঝাই বাসটি উত্তরপ্রদেশের হাথরস থেকে কাশ্মীরে গিয়েছিল। বৃহস্পতিবার ওই বাস যাত্রীদের নিয়ে জম্মু থেকে রিয়াসি জেলার শিব খোরির দিকে যাওয়ার পথে দুর্ঘটনা ঘটে। আখনুর শহরে জম্মু-পুঞ্চ জাতীয় সড়কের উপর থেকে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় বাস। সংবাদ সংস্থা এএনআইয়ের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত ২১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে কাশ্মীর পুলিশ।

জম্মু ও কাশ্মীরের পরিবহণ কমিশনার রাজেন্দ্র সিংহ তারা জানিয়েছেন, জাতীয় সড়কের উপর একটি বাঁকে এসে বাসচালক নিয়ন্ত্রণ হারান। ওই বাঁকের মুখে বাসটি খাদে গড়িয়ে পড়ে যায়। তবে বাঁকটি খুবই সাধারণ ছিল বলে জানিয়েছেন তিনি। তাঁর কথায়, ‘‘সাধারণ একটি বাঁক ছিল জাতীয় সড়কের উপর। তাতে কোনও চালকের অসুবিধা হওয়ার কথা নয়। হতে পারে, চালক ঘুমিয়ে পড়েছিলেন। তাই না ঘুরে তিনি সোজা বাস চালিয়ে দেন। বাসটি খাদে পড়ে যায়।’’

আহতদের আখনুরের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। যাঁদের অবস্থা আশঙ্কাজনক, তাঁদের পাঠানো হয়েছে জম্মুতে। এখনও উদ্ধারকাজ চালাচ্ছে জম্মু ও কাশ্মীর পুলিশ। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পিএমওর তরফে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করা হয়েছে, ‘‘আখনুরে বাস দুর্ঘটনায় যে প্রাণহানি ঘটেছে, তাতে আমি শোকস্তব্ধ। যাঁরা প্রাণ হারিয়েছেন, তাঁদের আত্মার শান্তি কামনা করছি। মৃতদের আত্মীয়দের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।’’ প্রধানমন্ত্রী জানিয়েছেন, মৃতদের পরিজনদের দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতেরা পাবেন ৫০ হাজার টাকা করে। শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Bus Accident Poonch
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE