Advertisement
০৭ মে ২০২৪
by election

By-Election: বাংলার ৪ বিধানসভার পাশাপাশি ১৪ রাজ্যের ৩ লোকসভা এবং ২৬ বিধানসভাতেও ভোট

আগামী মঙ্গলবার পশ্চিমবঙ্গের ৪টি বিধানসভা আসনের সঙ্গেই ওই কেন্দ্রগুলিতেও ভোট গণনা হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২১ ০৬:৫৭
Share: Save:

পশ্চিমবঙ্গের ৪টি বিধানসভা কেন্দ্রের পাশাপাশি শনিবার ভোটগ্রহণ ১৪ রাজ্যের ৩টি লোকসভা এবং ২৬টি বিধানসভা আসনে। আগামী মঙ্গলবার পশ্চিমবঙ্গের ৪টি বিধানসভা আসনের সঙ্গেই ওই কেন্দ্রগুলিতেও ভোট গণনা হবে।

মধ্যপ্রদেশের খণ্ডওয়া, হিমাচল প্রদেশের মন্ডী এবং কেন্দ্রশাসিত অঞ্চল দাদরা ও নগর হবেলীর একমাত্র লোকসভা আসনে উপনির্বাচন হচ্ছে সংশ্লিষ্ট তিন কেন্দ্রের সাংসদদের মৃত্যুর কারণে। খণ্ডওয়া এবং মন্ডী বিজেপি-র এবং দাদরা ও নগর হবেলী নির্দল প্রার্থীর দখলে ছিল।

মন্ডী কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হিমাচলের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংহের স্ত্রী তথা প্রাক্তন সাংসদ প্রতিভা। দাদরা ও নগর হবেলীতে বিজেপি-র পাশাপাশি লড়াইয়ে রয়েছে পড়শি রাজ্য মহারাষ্ট্রের দুই সহযোগী দল কংগ্রেস এবং শিবসেনা।

অসমের ৫টি বিধানসভা কেন্দ্রের পাশাপাশি মেঘালয়, মধ্যপ্রদেশ ও হিমাচল প্রদেশের ৩টি করে, রাজস্থান, কর্নাটক ও বিহারের ২টি করে এবং তেলঙ্গানা, মহারাষ্ট্র, হরিয়ানা, মিজোরাম, নাগাল্যান্ড ও অন্ধ্রপ্রদেশের ১টি করে আসনে উপনির্বাচন হচ্ছে এই পর্যায়ে। অসমে এ বার এইউডিএফ-এর সঙ্গ ছেড়ে একক ভাবে লড়ছে কংগ্রেস। বিহারের দু’টি আসনেও লালুর দল আরজেডি-র বিরুদ্ধে লড়ছেন সনিয়ার দলের প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

by election West Bengal By poll
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE