Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ অক্টোবর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

শেষ উড়ান ১০ বছর আগে, ছাড়পত্র ছিল না দুর্ঘটনাগ্রস্ত বিমানের

বৃহস্পতিবারই ছিল বিমানটির প্রথম পরীক্ষামূলক উড়ান। সেই উড়ানেই ভেঙে পড়ে সেটি। মৃত্যু হয় দুই পাইলট-সহ পাঁচ জনের। সাধারণত কোনওবিমানের পরীক্ষা

সংবাদ সংস্থা
মুম্বই ২৯ জুন ২০১৮ ১৫:৩৪
Save
Something isn't right! Please refresh.
সি ৯০ ভেঙে পড়ার পর। ছবি:পিটিআই।

সি ৯০ ভেঙে পড়ার পর। ছবি:পিটিআই।

Popup Close

মুম্বইয়ের ঘাটকোপারে ভেঙে পড়া সি ৯০ বিমানটি শেষ বার উড়েছিল ২০০৮ সালের ২২ ফেব্রুয়ারি। তখন সেটার মালিক ছিল উত্তরপ্রদেশ সরকার। এর পর সেটার হাতবদল হয় ২০১৪ সালে। ইউ ওয়াই অ্যাভিয়েশন নামে মুম্বইয়ের একটি বেসরকারি সংস্থা সেটা কিনে নেয়।তার পর দীর্ঘ চার বছর কেটে গিয়েছে, আকাশের মুখ দেখেনি সি ৯০। তবে গত দেড় বছর ধরে সেটার মেরামতের কাজ চলছিল। শুক্রবার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে, অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক।

বৃহস্পতিবারই ছিল বিমানটির প্রথম পরীক্ষামূলক উড়ান। সেই উড়ানেই ভেঙে পড়ে সেটি। মৃত্যু হয় দুই পাইলট-সহ পাঁচ জনের। সাধারণত কোনওবিমানের পরীক্ষামূলক উড়ানের আগে অবশ্যই ডিজিসিএ-এর ছাড়পত্রের প্রয়োজন। কিন্তু সি ৯০-র উড়ানের আগে সেই ছাড়পত্র নেওয়া হয়নি বলেই ডিজিসিএসূত্রে জানানো হয়। এর পরই প্রশ্ন উঠতে শুরু করেছে বিমান সংস্থার ভূমিকা নিয়ে।

ইতিমধ্যেই বিমানটির ব্ল্যাকবক্স উদ্ধার হয়েছে। তদন্তকারীরা সেটা খতিয়ে দেখছেন, ঠিক কী কারণে বিমানটি ভেঙে পড়েছিল।অসামরিক পরিবহণ মন্ত্রী সুরেশ প্রভুও ডিজিসিএ-কে এই দুর্ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: ‘মেসেজ করেছিলাম মারিয়াকে, বিমান ঠিকমতো ল্যান্ড করেছে তো!

জুহু বিমানবন্দর থেকে বৃহস্পতিবার দুই পাইলট-সহ চার জনকে নিয়ে উড়েছিল সি ৯০ বিমানটি। মুম্বই বিমানবন্দরে জরুরি অবতরণের চেষ্টা করেছিলেন পাইলটরা। কিন্তু বিমানবন্দর থেকে তিন কিলোমিটার দূরেই ঘাটকোপারে একটি নির্মীয়মাণ বহুতলের উপর ভেঙে পড়ে বিমানটি। চার বিমান আরোহী ছাড়াও মৃত্যু হয় এক বাইক আরোহীর।

আরও পড়ুন: ধরুন ওঁকে! শিক্ষিকার সঙ্গে তর্কাতর্কির পর নির্দেশ মুখ্যমন্ত্রীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Mumbai Plane Crash Ghatkoparঘাটকোপার
Something isn't right! Please refresh.

Advertisement