×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জানুয়ারি ২০২১ ই-পেপার

সমর্থক সেজে হামলা, প্রার্থীকে খুন বিহারে

সংবাদ সংস্থা       
পটনা২৬ অক্টোবর ২০২০ ০২:২৪
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নির্বাচনের প্রচারে গিয়ে খুন হলেন বিহারের শিওহরের জনতা দল রাষ্ট্রবাদী পার্টির প্রার্থী শ্রী নারায়ণ সিংহ (৪৫)। প্রাণ হারিয়েছেন তাঁর এক সহযোগীও। পুলিশ জানায়, শনিবার সন্ধে সাড়ে সাতটা নাগাদ ঘটনাটি ঘটে। সে সময় হাথসর গ্রামে আসন্ন বিধানসভা নির্বাচনের প্রচার চালাচ্ছিলেন নারায়ণ। 

পুলিশ জানায়, অভিযুক্তরা গাড়িতে করে নারায়ণের সমর্থক সেজে তাঁর পাশে পাশেই যাচ্ছিল। সুযোগ পেয়েই গাড়ি থেকে নেমে গুলি চালায় তারা। একাধিক রাউন্ড গুলি চলে। নিজেকে রক্ষা করার কোনও সুযোগই পাননি নারায়ণ। অভিযুক্তদের মধ্যে এক জনকে ধরে ফেলেন উপস্থিত মানুষজন। তাকে মারধর করা হয় বলে পুলিশ সূত্রের খবর। হাসপাতালে তার মৃত্যু হয়েছে। তার কাছ থেকে একটি পিস্তল উদ্ধার হয়েছে। তবে তার পরিচয় এখনও জানতে পারেননি তদন্তকারীরা। বাকি অভিযুক্তদের ধরতে তল্লাশি অভিযান চলছে বলে জানিয়েছেন তাঁরা।      

নারায়ণ এবং তাঁর এক সহযোগী ছাড়াও  গুলি লাগে নারায়ণের পাশে দাঁড়ানো অলোক রঞ্জন নামে আরও এক জনের। চিকিৎসার জন্য জখম তিন জনকেই পাশের জেলায় নিয়ে যাওয়া হয়। সেখানেই প্রাণ হারান নারায়ণ এবং তাঁর সহযোগী। তবে অলোকের অবস্থা স্থিতিশীল বলেই জানিয়েছেন চিকিৎসকেরা। নারায়ণের বুকে এবং অন্যান্য জায়গায় একাধিক গুলি লাগে বলে জানান চিকিৎসকেরা। খুনের ছকের অংশ হিসেবে মোট কতজন নারায়ণের ওই প্রচার মিছিলে যোগ দিয়েছিল তা এখনও স্পষ্ট নয় তদন্তকারীদের কাছে। 

Advertisement

নয়াগাঁও পঞ্চায়েতের প্রধান নারায়ণ এই প্রথমবার বিধানসভা নির্বাচনের প্রার্থী হয়েছিলেন। তবে তাঁর সঙ্গে একাধিক গ্যাংস্টারের যোগ ছিল বলে জানাচ্ছেন পুলিশকর্তারা। তাঁর বিরুদ্ধে একাধিক মামলাও ছিল বলে পুলিশ সূত্রের খবর। নারায়ণের মৃত্যুর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই বলেই প্রাথমিক অনুমান তদন্তকারীদের। বরং ব্যক্তিগত রেষারেষির জেরেই এই খুন বলে মনে করছেন তাঁরা।                                    

Advertisement