Advertisement
২৩ জুলাই ২০২৪
Helmet

Helmet: হেলমেট পরেননি বলে ফাইন! ট্রাফিক পুলিশের নোটিস পেয়ে তাজ্জব চার চাকার চালক

জরিমানার রশিদ হাতে পেয়েই হতভম্ব হয়ে যান আইনজীবী।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ১৫:৪২
Share: Save:

বাইক আরোহীর হেলমেট না থাকলে ট্রাফিক পুলিশ জরিমানা করতেই পারেন। কিন্তু কখনও শুনেছেন, গাড়ি চালানোর সময় চালক হেলমেট না পরায় কারও জরিমানা হয়েছে?

এ দেশেই হেলমেট পরে গাড়ি না চালানোর জন্য জরিমানা করা হয়েছে এক চালককে। ঘটনাস্থল পটনা। জানা গিয়েছে, গত শুক্রবার পটনা হাই কোর্টে যাচ্ছিলেন আইনজীবী প্রকাশচন্দ্র আগরওয়াল। সে সময় কঙ্করবাগ মোড়ের কাছে তাঁর গাড়ি দাঁড় করান কর্তব্যরত এক ট্রাফিককর্মী। গাড়ির কাগজপত্র দেখতে চান তিনি। আইনজীবীর গাড়ির চালক কাগজপত্র দেখান। গাড়ির কাগজপত্র সব ঠিকই ছিল। কিন্তু তার পরেও আইনজীবীকে হাজার টাকা জরিমানা দিতে বলেন ওই ট্রাফিককর্মী।

গাড়ির কাগজপত্র ঠিক ছিল, ট্রাফিক সিগন্যাল ভাঙেননি, কিন্তু তার পরেও কেন জরিমানা করা হল? জরিমানার রশিদ হাতে পেয়েই হতভম্ব হয়ে যান আইনজীবী। সেখানে লেখা ছিল বিনা হেলমেটে গাড়ি চালানোর জন্য জরিমানা করা হয়েছে। বিষয়টি নিয়ে ট্রাফিকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান আইনজীবী। পরিবহণের কোন নিয়মে বলা আছে গাড়ি চালাতে গেলে হেলমেট পরতে হবে, এই প্রশ্ন তুলে অভিযোগ দায়ের করেন। পুলিশের তরফে অবশ্য এই বিষয়ে কিছু জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Helmet patna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE