Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Anubrata Mondal's CA Manish Kothari

পাঁচ দিন ইডি হেফাজতে থাকবেন অনুব্রতের হিসাবরক্ষক! আবার কি হতে পারে মুখোমুখি জেরা?

মঙ্গলবারই গ্রেফতার করা হয় অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষক মণীশ কোঠারিকে। তার আগে অনুব্রত এবং মনীশকে মুখোমুখি বসিয়ে জেরা করে তদন্তকারী সংস্থা ইডি। তারা জানিয়েছিল, মণীশের বক্তব্যে অসঙ্গতি রয়েছে।

MC leader Anubrata Mondal\\\\\\\'s CA Manish Kothari sent to 5 days ED Custody

দিল্লিতে অনুব্রত এখনও ইডির হেফাজতেই। তবে মণীশকে ইডি গ্রেফতার করেছিল মঙ্গলবার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৭:০৯
Share: Save:

দিল্লিতে চাপ বাড়ল অনুব্রত মণ্ডলের। তাঁর হিসাবরক্ষক মণীশ কোঠারিকে আরও ৫ দিন ইডির হেফাজতে রাখার নির্দেশ দিল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। ফলে আগামী সোমবার পর্যন্ত এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হেফাজতেই থাকবেন মণীশ। সে ক্ষেত্রে গরুপাচার মামলায় আবার অনুব্রত আর মণীশকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

দিল্লিতে অনুব্রত এখনও ইডির হেফাজতেই। তবে মণীশকে ইডি গ্রেফতার করেছিল মঙ্গলবার। তার আগে অনুব্রত আর মণীশকে মুখোমুখি বসিয়ে দীর্ঘ ক্ষণ জেরা করা হয়। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি সূত্রে খবর, দু’জনের বয়ানে অনেক অসঙ্গতি পাওয়া গিয়েছে। তাই বুধবার মণীশকে আদালতে তোলা হলে তাঁকে যে আবার ইডি হেফজতে চাইবে, তা অনুমেয় ছিলই। বুধবার রাউস অ্যাভিনিউ আদালতে মণীশকে ৭ দিনের জন্য হেফাজতে চেয়ে আবেদন করেছিল ইডি। আদালত অবশ্য মণীশের ৫ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে।

বুধববার মণীশকে হেফাজতে চেয়ে আদালতকে ইডি বলে, মণীশই সেই ব্যক্তি, যিনি অনুব্রতের অর্থ তছরুপে সাহায্য করেছেন। অজস্র জাল সংস্থা, বা সক্রিয় নয় এমন সংস্থা বানিয়ে তার মাধ্যমে অর্থ তছরুপ করেছেন মণীশ। এমনকি, অনুব্রতের আর্থিক লেনদেনের পুরো বিষয়টিই তিনি দেখাশোনা করেন এবং সব জানেনও। অন্য দিকে, মণীশের আইনজীবী আদালতকে বলেছিলেন তাঁর মক্কেল তদন্তকারীদের সঙ্গে সহযোগিতা করছেন। তাই তাঁর জামিন পাওয়া উচিত। রাউস অ্যভিনিউ আদালতের বিশেষ বিচারক শেষপর্যন্ত মণীশকে ২০ মার্চ পর্যন্ত ইডি হেফাজতেই রাখার নির্দেশ দেন।

এর আগে রাউস অ্যভিনিউ আদালতের বিশেষ বিচারক রঘুবীর সিংহ অনুব্রতকে গত ১১ মার্চ ১১ দিনের ইডি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিলেন। সেই হিসাবে ২২ মার্চ অনুব্রতের ইডি হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে। তার আগে মণীশ এবং অনুব্রত দু’জনেই ইডি হেফাজতে থাকবেন আগামী সোমবার পর্যন্ত। অনুব্রতকে হেফাজতে চাওয়ার সময়ই আদালতে ইডি জানিয়েছিল, অনুব্রতের মেয়ে সুকন্যা মণ্ডল, হিসাবরক্ষক মণীশ কোঠারি-সহ ১২ জনকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় তারা। ফলে মনে করা হচ্ছে আগামী পাঁচদিন আবার অনুব্রত আর মণীশকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি।

২০২২ সালের নভেম্বর মাসেও মণীশকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। সূত্রের খবর, অনুব্রত, তাঁর স্ত্রী, কন্যা, আত্মীয়, ঘনিষ্ঠদের নামে বিপুল সম্পত্তি, একাধিক রাইস মিল, কোটি কোটি টাকার লেনদেন— ওই সব নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal Cattle Smuggling Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE