Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Manish Sisodia

জামিন পেলেন না সিসৌদিয়া, কেজরীর প্রাক্তন ডেপুটি আরও দু’দিনের জন্য সিবিআই হেফাজতে

সোমবার দিল্লির আদালতে সিবিআই দাবি করে, তাদের বেশ কিছু প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন মণীশ সিসৌদিয়া। আবগারি নীতির প্রথম খসড়ার অন্তত ৬টি বিষয়ের ব্যাখ্যা তিনি দিতে পারেননি।

CBI claims, Manish Sisodia not cooperating in investigation, seeks custody for 3 more days

আবার সিবিআই হেফাজতে মণীশ সিসৌদিয়া। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৫:৩১
Share: Save:

আবগারি দুর্নীতির তদন্তে সহযোগিতা করছেন না দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া। শনিবার দিল্লির বিশেষ সিবিআই আদালতে এই দাবি জানিয়ে তদন্তকারী সংস্থার তরফে তাঁকে আরও তিন দিনের জন্য হেফাজতে নেওয়ার দাবি জানানো হয়েছিল। সেই আবেদন ‘আংশিক’ মেনে বিচারক আরও দু’দিনের জন্য সিসৌদিয়াকে সিবিআই হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

সিসৌদিয়ার আইনজীবীর তরফে জামিনের দাবি জানালেও সিবিআইয়ের তরফে তাঁকে আবার তিন দিনের জন্য হেফাজতে চাওয়া হয়েছিল বিচারকের কাছে। সিসৌদিয়ার আইনজীবী জানিয়েছিলেন, তাঁর মক্কেলের স্ত্রী গুরুতর অসুস্থ। পাশাপাশি তিনি বলেন, ‘‘সিবিআইয়ের অদক্ষতা কখনওই জামিন না পাওয়ার কারণ হতে পারে না।’’ শেষ পর্যন্ত বিচারক সিবিআইয়ের আবেদন আংশিক মেনে নিয়ে দু’দিনের জন্য তাদের হেফাজতে পাঠান সিসৌদিয়াকে।

প্রসঙ্গত, আবগারী দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে দফায় দফায় প্রায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে গত রবিবার (২৬ ফেব্রুয়ারি) সিসৌদিয়াকে গ্রেফতার করে সিবিআই। সোমবার (২৭ ফেব্রুয়ারি) তাঁকে দিল্লির রাউস এভিনিউ আদালতে হাজির করানো হলে বিচারক ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন। সেই সময়সীমা শেষ হওয়ায় শনিবার তাকে আদালতে হাজির করানো হয়।

দিল্লির আদালতে সিবিআই দাবি করেছিল, তাদের বেশ কিছু প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন সিসৌদিয়া। আবগারি নীতির প্রথম খসড়ার অন্তত ৬টি বিষয়ের ব্যাখ্যা তিনি দিতে পারেননি। এর পরে মঙ্গলবার জেল থেকেই দিল্লির উপমুখ্যমন্ত্রী পদে ইস্তফা দিয়েছিলেন সিসৌদিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE