Advertisement
০৩ মে ২০২৪
CBI

সিবিআই প্রধান হওয়ার দৌড়ে রাকেশ আস্থানাও, অস্থায়ী দায়িত্বে প্রবীণ সিন্হা

ওই সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে গঠিত একটি উচ্চ পর্যায়ের কমিটি সিদ্ধান্ত নেবে পরবর্তী প্রধান নির্বাচনের বিষয়ে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৩৮
Share: Save:

সিবিআই প্রধান আর কে শুক্লর কাজের মেয়াদ শেষ হল বুধবার। নতুন প্রধান নির্বাচিত না হওয়া পর্যন্ত আপাতত অন্তর্বর্তী প্রধান হিসেবে কাজ চালাবেন অতিরিক্ত প্রধান প্রবীণ সিন‌্হা। এক সূত্র মারফৎ তেমনটাই জানা গিয়েছে।

ওই সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে গঠিত একটি উচ্চ পর্যায়ের কমিটি সিদ্ধান্ত নেবে পরবর্তী প্রধান নির্বাচনের বিষয়ে। ওই সূত্রের দাবি, সিবিআই প্রধান হওয়ার দৌড়ে বেশ কয়েক জনের নাম উঠে আসছে। তাঁদের মধ্যে রয়েছেন জাতীয় তদন্তকারী সংস্থার প্রধান ওয়াই সি মোদী, সীমান্ত রক্ষী বাহিনীর প্রধান রাকেশ আস্থানা, মহারাষ্ট্রের প্রাক্তন পুলিশ প্রধান সুবোধকুমার জয়সওয়াল, কেরলের পুলিশ প্রধান লোকনাথ বেহুরা এবং এস এস দেশওয়াল এবং আইটিবি-র ডিরেক্টর জেনারেল।

এক সংবাদ সংস্থাকে ওই সূত্র জানিয়েছে, কোনও সিবিআই প্রধানের কাজের মেয়াদ বাড়ানো হয়নি কখনও। যদি বাড়াতেই হয় তা হলে উচ্চ পর্যায়ের কমিটির সবুজ সঙ্কেতের প্রয়োজন। মনে করা হচ্ছে সংসদের অধিবেশন শেষ হওয়ার পরই সিবিআই প্রধান নির্বাচনের বিষয়টি নিয়ে আলোচনায় বসবে কমিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Central Bureau of Investigation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE