Advertisement
২৭ এপ্রিল ২০২৪
CBSE

CBSE-ISC: সিবিএসই, আইএসসি-র দ্বাদশের পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত আর দু’দিনে, আদালতে বলল কেন্দ্র

পরীক্ষা হলে কী ভাবে তা হবে, তা-ও আদালতকে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মে ২০২১ ১৩:৩৫
Share: Save:

করোনা পরিস্থিতিতে সিবিএসই ও আইএসই-র দ্বাদশের পরীক্ষা কবে হবে, তা আর দিন দু’য়েকের মধ্যেই সিদ্ধান্ত নিয়ে ফেলবে কেন্দ্রীয় সরকার। আদালতে একটি মামলার শুনানিতে এ কথা জানিয়েছে কেন্দ্র। অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল বিচারপতি এএম খানওয়াইলকর ও দীনেশ মহেশ্বরীর ডিভিশন বেঞ্চে জানিয়েছে, আগামী দিন দু’য়েকের মধ্যে এই পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলবে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি, পরীক্ষা হলে কী ভাবে তা হবে, সেটিও আদালতকে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

আদালত বলেছে, ‘‘কোনও সমস্যা নেই, আপনারা সিদ্ধান্ত নিন। যদি গত বছরের সিদ্ধান্ত থেকে কেন্দ্রীয় সরকার কোনও কারণে সরে আসে, তাহলে সিদ্ধান্ত বদলের কারণ কী, সেটা স্পষ্ট করে আদালতকে জানাতে হবে।’’ সংবাদ সংস্থার মতে, গত বছর জুন মাসের ২৬ তারিখে কেন্দ্রীয় সরকার জুলায় ১ থেকে ১৫-এর মধ্যে নির্ধারিত বোর্ডের পরীক্ষা বাতিল করে। সেই সিদ্ধান্ত অনুমতি দেয় শীর্ষ আদালত। পরে কী ভাবে পরীক্ষা নেওয়া হবে, সে নিয়েই স্পষ্ট মতামত জানানো হয়।

এ বছরের পরীক্ষার বিষয়টি নিয়ে কেন্দ্র দু’দিন বাদে সিদ্ধান্ত নেওয়ার কথা জানানোয় আদালত পরবর্তী শুনানির দিন হিসাবে ৩ জুন তারিখটিকে নির্দিষ্ট করেছে। যাঁরা পরীক্ষার দিন ধার্য করবেন, তাঁর সমস্ত দিক খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবেন, তারপর আদালতের সামনে বিষয়টি বিস্তারিত জানাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE