Advertisement
০৪ মে ২০২৪
CBSE Exam

দিল্লিতে কৃষক আন্দোলনের জন্য পিছিয়ে যাচ্ছে দ্বাদশ শ্রেণির পরীক্ষা? স্পষ্ট করল সিবিএসই

দিল্লিতে কৃষক আন্দোলনের কারণে পিছিয়ে যাচ্ছে সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষা। সেই নিয়ে মুখ খুলল বোর্ড।

representational image of exam

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩৭
Share: Save:

সমাজমাধ্যমে একটি চিঠি ছড়িয়ে পড়েছে। তাতে দাবি করা হয়েছে, দিল্লিতে কৃষক আন্দোলনের কারণে পিছিয়ে যাচ্ছে সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষা। সেই নিয়ে মুখ খুলল বোর্ড। জানাল, চিঠিটি ভুয়ো। যথা সময়ে হচ্ছে সিবিএসই-র দ্বাদশ শ্রেণির পরীক্ষা।

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া সেই ভুয়ো চিঠিটি লেখা হয়েছে সিবিএসই বোর্ডের অধীনে থাকা সকল স্কুলের প্রধানশিক্ষকদের উদ্দেশে। পরীক্ষা নিয়ামকের তরফে চিঠিতে লেখা হয়েছে, দিল্লিতে কৃষক আন্দোলনের কারণে সমস্যা দেখা দিয়েছে। পরবর্তী বিজ্ঞপ্তি জারি না করা পর্যন্ত পরীক্ষা স্থগিত থাকবে। পরীক্ষার তারিখ পরিবর্তনের জন্য আবেদন করতে চাইলে কী ভাবে করতে হবে, তা-ও বলা হয়েছে চিঠিতে। এর পরেই উদ্বিগ্ন হন পড়ুয়া এবং অভিভাবকেরা। তার পরেই সিবিএসইর তরফে সরকারি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এ রকম কিছু ঘটছে না। এ ধরনের ভুয়ো চিঠি এড়িয়ে যাওয়ার কথাও বলেছে তারা। সমাজমাধ্যমে পোস্টের পরিবর্তে কোনও তথ্যের জন্য বোর্ডের ওয়েবসাইটে নজর রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি সিবিএসই একটি নির্দেশিকা জারি করেছিল। তাতে দিল্লিতে কৃষক আন্দোলনের কারণে যানজট এড়াতে পড়ুয়াদের আগে বাড়ি থেকে বার হওয়ার পরামর্শ দিয়েছিল বোর্ড। দিল্লির পড়ুয়াদের মেট্রো করে পরীক্ষাকেন্দ্র পৌঁছনোর কথাও বলা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBSE Exam Farmers Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE