Advertisement
১৭ এপ্রিল ২০২৪
arvind kejriwal

Arvind Kejriwal: সরকারি প্রকল্পের বিরোধিতা করছে বিজেপি, দেশে বেকার ভাতার দাবি করলেন কেজরীবাল

স্বাধনীতার ৭৫ বছর পূর্তিতে শিক্ষা, স্বাস্থ্য  পরিষেবা এবং ৩০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে দেওয়ার দাবি তোলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

অরবিন্দ কেজরিবাল।

অরবিন্দ কেজরিবাল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ২৩:০১
Share: Save:

বিনামূল্যে সরকারি পরিষেবা মানুষের কাছে পৌঁছে দেওয়ার বিরোধিতা করছেন নরেন্দ্র মোদী সরকার। পরিবর্তে 'বন্ধু শিল্পপতি'দের কোটি কোটি টাকার ঋণ মকুব করছে তারা। বিজেপিকে আক্রমণ করে সোমবার এমনই দাবি করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিবাল। তাঁর কথায়, "আমরা স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করছি। এখন আমাদের লক্ষ্য হওয়া উচিত যতটা সম্ভব সরকারি সুবিধা মানুষের কাছে পৌঁছে দেওয়ার। অথচ কেউ কেউ তার বিরোধিতা করছেন।"

দিল্লির মুখ্যমন্ত্রী প্রশ্ন তোলেন, ‘‘মানুষকে বিনামূল্যে জল, শিক্ষা প্রদান করলে এর মধ্যে ভুল কোথায় রয়েছে?’’ তিনি দাবি করেন, স্বাধীনতার এই মহোৎসবে জনগণকে পর্যাপ্ত শিক্ষা, নিখরচায় স্বাস্থ্য, প্রতি পরিবারকে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়া দরকার। দেশের বেকারদের জন্য ভাতা চালুর কথাও বলেন তিনি। প্রসঙ্গত, কয়েক দিন প্রধানমন্ত্রী মোদী মন্তব্য করেছিলেন, অর্থনীতির তোয়াক্কা না করে কয়েকটি রাজ্যের সরকার যে ভাবে কিছু প্রকল্প চালাচ্ছে, তা দেশের জন্য ক্ষতি ডেকে আনতে পারে।

বিজেপির পাশাপাশি কংগ্রেসেরও সমালোচনা করেন আম আদমি পার্টি (আপ)-র প্রধান। তিনি বলেন, ‘‘বিজেপি বন্ধুত্ববাদ নীতি নিয়ে চলছে। তারা বন্ধুদের কোটি কোটি টাকা আয়ের সুবিধা করে দিচ্ছেন। এঁদের বিশ্বাসঘাতক বলা উচিত। আর কংগ্রেস তো পরিবারবাদে বিশ্বাসী। আমরা রাষ্ট্রবাদের জন্য লড়াই করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE