Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

৪৫ বছরের বেশি বয়সি কর্মচারীদের কোভিড টিকা নেওয়ার পরামর্শ কেন্দ্রের

নতুন করে সংক্রমণের সব রেকর্ড ছাপিয়ে গিয়েছে ভারত। সোমবার দৈনিক আক্রান্ত ১ লাখ ছাড়িয়েছে। মঙ্গলবার দৈনিক আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার ৯৮২।

টিকা নেওয়ার পরামর্শ কেন্দ্রের।

টিকা নেওয়ার পরামর্শ কেন্দ্রের। ফাইল চিত্র।

সংবাদসংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ১৮:৫৪
Share: Save:

১ এপ্রিল থেকে দেশে ৪৫ বছরের বেশি বয়সিদের কোভিড টিকা দেওয়া হবে বলে জানিয়েছিল কেন্দ্র। এ বার ৪৫ বছরের বেশি বয়সি কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের টিকা নিয়ে নেওয়ার পরামর্শ দিল কেন্দ্র।

মঙ্গলবার একটি বিবৃতি জারি করে কেন্দ্রের তরফে জানানো হয়েছে, ‘৪৫ বছর বা তার বেশি বয়সি সব কেন্দ্রীয় সরকারি কর্মচারীকে পরামর্শ দেওয়া হচ্ছে টিকা নিয়ে নেওয়ার জন্য। কোভিড সংক্রমণ কমাতে এই টিকা সাহায্য করবে’।

নতুন করে সংক্রমণের সব রেকর্ড ছাপিয়ে গিয়েছে ভারত। সোমবার দৈনিক আক্রান্ত ১ লাখ ছাড়িয়েছে। মঙ্গলবার দৈনিক আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার ৯৮২। মঙ্গলবার দৈনিক মৃত্যুর সংখ্যা ৪৪২।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, ভারতে কোভিডের দ্বিতীয় তরঙ্গ শুরু হয়েছে। এখনই তা প্রতিহত করতে না পারলে ফের তা অতিমারির আকার নিতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। তাই টিকা নিলেও মাস্ক পরা কিংবা সামাজিক দূরত্ব বজায় রাখার মতো নিয়ম মেনে চলার পরামর্শ দিচ্ছেন তাঁরা।

ইতিমধ্যেই কয়েকটি রাজ্যের অবস্থা উদ্বেগজনক। মহরাষ্ট্রে দৈনিক সংক্রমণ ৫০ হাজারের কাছাকাছি। ফের লকডাউনের আশঙ্কা তৈরি হয়েছে সেখানে। দিল্লিতে জারি হয়েছে নাইট কার্ফু। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল দু’জনেই কেন্দ্রের কাছে আবেদন করেছেন, বয়স ভিত্তিক নয় বরং প্রয়োজনীয়তা ভিত্তিক টিকাকরণ করা হোক।

এখনও পর্যন্ত ভারতে ৮ কোটির বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। কিন্তু এই সংক্রমণের বিরুদ্ধে লড়াই করার জন্য আরও বেশি টিকাকরণ প্রয়োজন বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। সেই কারণেই এ বার কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের এই পরামর্শ দিল কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Central Government Employees COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE