Advertisement
০২ মে ২০২৪
Number plate

Number Plate: গাড়ির দামের ২০ গুণ দামি নম্বর প্লেট! স্কুটারের জন্য ১৬ লক্ষ টাকা খসালেন মালিক

চণ্ডীগড়ের লাইসেন্স কর্তৃপক্ষ জানিয়েছেন, মোট ৩৭৮টি বিশেষ নম্বর নিলামে উঠেছিল। যা বিক্রি করে দেড় কোটি টাকা উঠেছে।

অঙ্কন— শৌভিক দেবনাথ

অঙ্কন— শৌভিক দেবনাথ

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ১৭:১০
Share: Save:

সামান্য ক’টা সংখ্যা। তবু সেই সংখ্যাই ব্যক্তিমাহাত্ম্যে নিজের পরিচয় বানিয়ে নিয়েছে বহু বার। জেমস বন্ডের ০০৭, শার্লক হোমসের ২২১ বি বেকার স্ট্রিট কিংবা ফেলুদার ২১ রজনী সেন রোডের বাড়ি, এমনকি ফুটবলের ১০ নম্বর জার্সিও এ সবই সংখ্যা-দুনিয়ার এক একটি সুপারস্টার। সংখ্যার গুণে সুপারস্টার হয়েছেন চণ্ডীগড়ের ব্রিজ মোহনও। তবে তাঁর পছন্দের সংখ্যা কিনতে হয়েছে মোটা টাকা খসিয়ে। গাড়ির নম্বর প্লেটের সংখ্যার জন্য ১৫ লক্ষ ৪৪ হাজার টাকা খরচ করেছেন তিনি।

গাড়ি বলতে একটি স্কুটার। হন্ডা অ্যাক্টিভা স্কুটারটি ৭১ হাজার টাকা খরচ করে কিনেছিলেন ৪২ বছরের ব্রিজ। তবে তার নম্বর প্লেটের সংখ্যা 'সিএইচ ০১-সিজে০০০১' কিনলেন গাড়ির দামের প্রায় বিশ গুণ অর্থ ব্যয় করে।

সিএইচ-০১-সিজে সিরিজের কিছু বিশেষ নম্বর গত ১৪ এপ্রিল থেকে নিলামে তুলেছিলেন চণ্ডীগড়ের গাড়ির লাইসেন্স কর্তৃপক্ষ। সাধারণত বিলাসবহুল গাড়ির জন্যই এই নম্বরগুলি কেনা হয়। দামি গাড়ির নম্বরের জন্যও দেদার টাকা ওড়ান মালিকেরা। তবে স্কুটারের জন্য এত দাম দিয়ে নম্বর কিনতে এর আগে দেখেননি বলেই জানিয়েছেন চণ্ডীগড়ের গাড়ির লাইসেন্স প্রদানকারী কর্তৃপক্ষ।

ব্রিজকে এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি অবশ্য বলেছেন, তিনি আপাতত স্কুটারের জন্য ওই নম্বরটি ব্যবহার করলেও পরে নিজের গাড়িতে নম্বরটি ব্যবহার করবেন।

চণ্ডীগড়ের লাইসেন্স কর্তৃপক্ষ জানিয়েছেন, মোট ৩৭৮টি বিশেষ নম্বর নিলামে উঠেছিল। যা বিক্রি করে দেড় কোটি টাকা উঠেছে। ০০০১ নম্বরটিই সর্বাধিক দামে বিক্রি হয়েছে। নিলামে এর পরে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে ০০০২ নম্বরটি। দাম উঠেছে ৫.৪ লক্ষ। এর পর যথাক্রমে ০০০৭ এবং ০০০৩ নম্বর দু’টি বিক্রি হয়েছে ৪.৪ লক্ষ এবং ৪.২ লক্ষ টাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Number plate Scooter Viral News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE