Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Skill Development Scam Case

চার সপ্তাহের অন্তর্বর্তী জামিন চন্দ্রবাবুর, স্বাস্থ্য সংক্রান্ত কারণে আবেদন মঞ্জুর

জেলে নিরাপত্তা চেয়ে নিম্ন আদালতের দ্বারস্থ হয়েছিলেন চন্দ্রবাবু। তাঁর স্বাস্থ্য নিয়ে চিন্তিত ছিলেন দলের লোকজন। অবশেষে তাঁর চার সপ্তাহের অন্তর্বর্তী জামিনের আবেদন মঞ্জুর করা হল।

Chandrababu Naidu has got interim bail due to medical issue

চন্দ্রবাবু নায়ডু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১২:৪২
Share: Save:

‘স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতি’ মামলায় ধৃত অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তেলুগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবু নায়ডু জামিন পেয়েছেন। চার সপ্তাহের অন্তর্বর্তী জামিনের আবেদন মঞ্জুর হয়েছে তাঁর। অন্ধ্রপ্রদেশ হাই কোর্ট স্বাস্থ্য সংক্রান্ত কারণে বর্ষীয়ান রাজনীতিবিদকে জামিন দিয়েছে।

রাজামহেন্দ্রভরমের জেলে রাখা হয়েছে চন্দ্রবাবুকে। এর আগে তিনি জেলে নিরাপত্তা চেয়ে নিম্ন আদালতের দ্বারস্থ হয়েছিলেন। আবেদনে জানিয়েছিলেন, জেল চত্বরে যেখানে তাঁকে রাখা হয়েছে, সেখানে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। গত ২৫ অক্টোবর জেল কর্তৃপক্ষের মাধ্যমে আদালতে চিঠি পাঠিয়েছিলেন চন্দ্রবাবু। চিঠিতে তাঁর অভিযোগ ছিল, জেলে তাঁর সঙ্গে এমন কয়েকটি ঘটনা ঘটেছে, যাতে তাঁর জীবন সংশয় তৈরি হয়েছে। তাই উপযুক্ত নিরাপত্তা চান অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী। জেলে জ়েড প্লাসের সমান নিরাপত্তা দাবি করেছিলেন তিনি। সেই নিরাপত্তা তাঁকে দেওয়া হয় জেলের মধ্যেও।

জেলে মশার উপদ্রব নিয়েও বার বার অভিযোগ করেন চন্দ্রবাবু। তাঁর দলের সদস্যেরা তাঁর স্বাস্থ্য নিয়ে চিন্তিত ছিলেন। অভিযোগ, মশার উপদ্রব সম্বন্ধে জেল কর্তৃপক্ষ কোনও পদক্ষেপই করেননি। যদিও জেল কর্তৃপক্ষ সেই অভিযোগ অস্বীকার করেছেন। তাঁদের দাবি ছিল, প্রাক্তন মুখ্যমন্ত্রীর সুরক্ষায় কোনও ফাঁক রাখা হয়নি। তাঁর সেলে একটি বিছানা, একটি মশারি এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র দেওয়া হয়েছে। তা সত্ত্বেও দলের কর্মী, সমর্থকেরা চন্দ্রবাবুর সুরক্ষা, স্বাস্থ্য নিয়ে নিশ্চিন্ত হতে পারছিলেন না। অবশেষে স্বাস্থ্যের কারণে চন্দ্রবাবুর অন্তর্বর্তিকালীন জামিনের আবেদন মঞ্জুর করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE