Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Vaccine: ছত্তীসগঢ়ে কোভিড টিকার শংসাপত্রে প্রধানমন্ত্রীর পরিবর্তে মুখ্যমন্ত্রীর ছবি, বিতর্ক

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “ছত্তীসগঢ় সরকার নিজেরা টিকা কিনেছে। তা হলে কেন মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহার করতে পারব না!”

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২২ মে ২০২১ ১৬:৪৭
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

ছত্তীসগঢ়ে কোভিড টিকার শংসাপত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবির পরিবর্তে দেওয়া হচ্ছে রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের ছবি। যা নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। শুরু হয় গিয়েছে রাজনৈতিক তরজাও।

বিরোধী দল বিজেপি বলছে, এমন একটা সঙ্কটজনক পরিস্থিতিতেও নিজেদের ফায়দা তুলতে ব্যস্ত কংগ্রেস। মোদীর ছবি সরিয়ে কী ভাবে মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া হচ্ছে শংসাপত্রে, তা নিয়ে সরব হয়েছেন রাজ্যের বিরোধী দলনেতারা। যদিও বিষয়টির মধ্যে কোনও ভুল দেখছেন না রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী টিএস সিংহ দেও। তাঁর কথায়, “এতে আপত্তির কী আছে? এই আপত্তির কোনও ভিত্তি নেই।” ছবি প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, “যাঁরা কেন্দ্রের দেওয়া টিকা নিচ্ছেন, তাঁরা মোদীর ছবি লাগানো শংসাপত্র পাচ্ছেন। ছত্তীসগঢ় সরকার নিজেরা টিকা কিনেছে। তা হলে কেন মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহার করতে পারব না!”

সাধারণত কোভিড টিকা নেওয়ার পর যে শংসাপত্র দেওয়া হচ্ছে টিকা গ্রাহকদের, তাতে প্রধানমন্ত্রীর ছবি লাগানো রয়েছে। কিন্তু ছত্তীসগঢ়ে তেমনটা হয়নি। পরিবর্তে রাজ্য সরকার মুখ্যমন্ত্রীর ছবি দিচ্ছে শংসাপত্রে। শুধু তাই নয়, টিকা নিতে নাম নথিভুক্তকরণের জন্য যে কো-উইন অ্যাপ চালু করেছে কেন্দ্র, সেই অ্যাপও ব্যবহার না করার অভিযোগ উঠেছে ভূপেশ বাঘেল সরকারের বিরুদ্ধে। রাজ্য সরকার নিজের মতো করে নিজেদের একটি ওয়েবসাইট চালু করেছে নাম নথিভুক্তির জন্য। নাম দিয়েছে ‘সিজিটিকা’।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement