Advertisement
১১ মে ২০২৪
Snake

বিষধর শঙ্খচূড়কে নিয়ে খেলছে একরত্তি! শিউরে ওঠা ভিডিয়ো প্রকাশ্যে

ভিডিয়োতে দেখা যাচ্ছে, মাটিতে বসে একটি শিশু। আশপাশে বাড়ির বড়দের কেউ ছিল না। কিন্তু শিশুটির পাশে দেখা গেল একটি বিশালাকার শঙ্খচূড় সাপ।

সাপ নিয়ে খুদের খেলা। ছবি: ইনস্টাগ্রাম।
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৪:৪১
Share: Save:

সাপের নাম শুনলে যেখানে বেশির ভাগ মানুষ আঁতকে ওঠেন, সেখানে একটি শিশুকে দেখা গেল সাপ নিয়ে অবলীলায় খেলে যাচ্ছে। তা-ও আবার যে সে সাপ নয়, বিশ্বের অন্যতম বিষধর সাপ শঙ্খচূড়। ভয় ধরানো সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। আর সেই দৃশ্য দেখে আঁতকে উঠেছেন অনেকেই। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, মাটিতে বসে একটি শিশু। আশপাশে বাড়ির বড়দের কেউ ছিল না। কিন্তু শিশুটির পাশে দেখা গেল একটি বিশালাকার শঙ্খচূড় সাপ। সেটি শিশুর দিকে এগিয়ে যেতেই মাথাটা চেপে ধরল ছোট্ট ছোট্ট হাত দিয়ে। আশ্চর্যজনক ভাবে সাপটিও যেন সেই শিশুটির কাছ থেকে পালানোর চেষ্টা করছিল। যে কোনও মুহূর্তে শিশুটির প্রাণ যেতে পারত। কিন্তু বাড়ির কারও বিষয়টি নিয়ে ভ্রূক্ষেপ না থাকায় সমাজমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই।

শিশুটির অভিভাবকদের দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। কী ভাবে একটি শিশুকে এত বড় একটি বিপদের মুখে অনায়াসে ছেড়ে দেওয়া হল, তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন নেটাগরিকরা। তবে অনেকে আবার দাবি করেছেন, সাপটির বিষ দাঁত উপড়ে ফেলা হয়েছে। আর সে কারণেই কোনও বিপদ নেই জেনে সাপটিকে ছেড়ে দেওয়া হয়েছে। যদিও বেশির ভাগই এই দাবিকে নস্যাৎ করেছেন, শিশুর অভিভাবকদের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snake child
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE