Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

China Army Kidnaps Teen: অরুণাচল থেকে এক বালককে ‘অপহরণ’ চিনা সেনার! মোদী কেন নীরব, কটাক্ষ রাহুলের

বিজেপি সাংসদের অভিযোগ, জিডো গ্রামের ওই দু’জন স্থানীয় শিকারিকে অরুণাচল প্রদেশের সাংপো নদীর তীর থেকে আটক করে চিনা সেনা।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২০ জানুয়ারি ২০২২ ১১:১২
Save
Something isn't right! Please refresh.
মিরাম তারোন

মিরাম তারোন
টুইটার থেকে নেওয়া

Popup Close

অরুণাচল প্রদেশের সিয়াং জেলার একটি গ্রাম থেকে ১৭ বছরের এক বালককে অপহরণের অভিযোগ উঠল চিনা সেনার বিরুদ্ধে। এই অভিযোগ করেছেন সে রাজ্যের বিজেপি সাংসদ তাপির গায়ো।

মিরাম তারোন নাম ওই বালককে মঙ্গলবার অপহরণ করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। এই খবর জানিয়ে একটি টুইটও করেছেন তিনি। সংবাদ সংস্থা পিটিআই-কে সাংসদ জানিয়েছেন, মিরামকে চিনের পিপলস লিবারেশন আর্মি (পিএলএ) অপহরণ করলেও তার এক বন্ধু পালিয়ে আসতে সক্ষম হয়।

তাপির অভিযোগ, জিডো গ্রামের ওই দু’জন স্থানীয় শিকারিকে অরুণাচল প্রদেশের সাংপো নদীর তীর থেকে আটক করে চিনা সেনা।

অসমের ব্রহ্মপুত্র নদীকেই অরুণাচল সিয়াং-এ সাংপো বলা হয়। ভারতের ভিতর ওই এলাকাতেই চিন ২০১৮ সালে তিন থেকে চার, কিলোমিটার রাস্তা তৈরি করে।

Advertisement

সাংসদ তাঁর টুইটে দুই বালকের ছবি দিয়ে এই ঘটনার বিস্তারিত বিবরণ দিয়েছেন। তিনি ভারত সরকারের কাছে ওই বালকের দ্রুত মুক্তির আবেদনও জানিয়েছেন। সাংসদ তাপির গায়ো জানিয়েছেন, বিষয়টি তিনি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে জানিয়েছেন। যাতে দ্রুত বালকটির মুক্তির ব্যবস্থা করা যায়, তার জন্য আবেদন করেছেন।



এই ঘটনাটি নিয়ে টুইট করেছেন কংগ্রেস নেতা রাহুল গাঁধীও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে লিখেছেন, ‘সাধারণতন্ত্র দিবসের মাত্র কয়েক দিন আগে এক বালককে অপহরণ করল চিন। ভারতের ভবিষ্যৎ মিরাম তারোনের পাশে আছি। আমরা আশা ছাড়ছি না।’ আরও লিখেছেন, ‘প্রধানমন্ত্রী নীরব। তিনি এই সব বিষয়কে গুরুত্ব দেন না।’

২০২০ সালে সেপ্টেম্বরেও চিনা সেনা অরুণাচল প্রদেশ থেকে পাঁচ জনকে অপহরণ করে। প্রায় এক সপ্তাহ ধরে আটক রাখার পর তাঁদের মুক্তি দেয় তারা।



Something isn't right! Please refresh.

Advertisement