Advertisement
০৩ মার্চ ২০২৪
Rafale Deal

Rafale deal: ‘চোরের দাড়ি’, রাফাল যুদ্ধবিমান চুক্তি নিয়ে মোদীকে ফের নিশানা রাহুলের

সম্প্রতি রাফাল চুক্তি নিয়ে দুর্নীতির অভিযোগের বিচারবিভাগীয় তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্সের সরকার।

ইনস্টাগ্রামে এই ছবি পোস্ট করেছিলেন রাহুল গাঁধী।

ইনস্টাগ্রামে এই ছবি পোস্ট করেছিলেন রাহুল গাঁধী।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ১৫:৪৯
Share: Save:

রাফাল যুদ্ধবিমান চুক্তি-বিতর্কে নাম না করে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিঁধলেন রাহুল গাঁধী। ইনস্টাগ্রামে নিজের ব্যক্তিগত হ্যান্ডেল থেকে সাদা দাড়িওয়ালা এক ব্যক্তির মুখচ্ছবি পোস্ট করেন তিনি। ওই ‘অ্যানিমেটেড’ ছবির সঙ্গেই মোদীর বহুচর্চিত দাড়ির হুবহু মিল খুঁজে পাচ্ছেন নেটাগরিকরা। রাহুলও ছবির বিবরণীতে লেখেন, ‘চোরের দাড়ি’।

সম্প্রতি রাফাল চুক্তি নিয়ে দুর্নীতির অভিযোগের বিচারবিভাগীয় তদন্তের সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্সের সরকার। তার পরেই এই ভাবে আক্রমণ শানালেন কংগ্রেস সাংসদ। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময়েও এই রাফাল চুক্তি নিয়ে মোদীকে ক্রমাগত আক্রমণ করে গিয়েছিলেন তিনি। প্রতিটি জনসভায় প্রধানমন্ত্রীকে নিশানা করে তাঁকে বলতে শোনা যেত, ‘চৌকিদার চোর হ্যায়’। পরে ওই চুক্তি নিয়ে একটি জনস্বার্থ মামলায় সুপ্রিম কোর্টের রায় এবং নির্বাচনে ভরাডুবির পর আর বিষয়টি নিয়ে বিশেষ মুখ খোলেননি রাহুল।

রাহুলের ‘চোরের দাড়ি’ মন্তব্যের পর পাল্টা আক্রমণ শানিয়েছেন বিজেপি-র তথ্যপ্রযুক্তি শাখার প্রধান অমিত মালব্য। তিনি টুইটারে লেখেন, ‘২০১৯ সালে মোক্ষম জবাব পেয়েছিলেন রাহুল। এ বার নিজেকে এই পর্যায়ে নামিয়ে আনলেন। গোটা দেশের মানুষ তাঁকে প্রত্যাখ্যান করেছিলেন। তার পরও যদি তিনি এই বিষয়টিকেই হাতিয়ার করে ২০২৪-এর নির্বাচনে লড়তে চান, তা হলে তাঁকে স্বাগত।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE