Advertisement
১৯ মে ২০২৪
Citibank

ভারতে সাধারণ গ্রাহকদের ব্যাঙ্কিং পরিষেবা বন্ধ করছে সিটি ব্যাঙ্ক

এখন থেকে কর্পোরেট ব্যাঙ্কিং, কর্মাশিয়াল ব্যাঙ্কিং, ইনভেস্টমেন্ট ব্যাঙ্কিং, শেয়ার-ঋণপত্র লেনদেন এবং ব্যবসার জন্য ঋণের উপরে বেশি জোর দেবেন তাঁরা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ০৯:৩৪
Share: Save:

ভারত-সহ ১৩টি দেশে সাধারণ গ্রাহকদের ব্যাঙ্কিং পরিষেবা (কনজিউমার ব্যাঙ্কিং) বন্ধের সিদ্ধান্ত নিল সিটি ব্যাঙ্ক। সিটি ইন্ডিয়ার চিফ এগজিকিউটিভ আশু খুল্লারের দাবি, এই পদক্ষেপের কোনও প্রভাব সংস্থার কর্মী এবং বর্তমান গ্রাহকদের উপরে আপাতত পড়বে না। এখন থেকে কর্পোরেট ব্যাঙ্কিং, কর্মাশিয়াল ব্যাঙ্কিং, ইনভেস্টমেন্ট ব্যাঙ্কিং, শেয়ার-ঋণপত্র লেনদেন এবং ব্যবসার জন্য ঋণের উপরে বেশি জোর দেবেন তাঁরা।

সিটি ব্যাঙ্কের গ্লোবাল সিইও জেনি ফ্রেজার জানিয়েছেন, সাধারণ গ্রাহক পরিষেবা ক্রেডিট কার্ড, গৃহ ঋণ এবং ওয়েল্‌থ ম্যানেজমেন্ট ব্যবসা বন্ধ করছেন তাঁরা। কারণ, ওই সমস্ত ক্ষেত্রে ব্যবসার বৃদ্ধি থমকে গিয়েছে। তবে এর জন্য নিয়ন্ত্রকের সম্মতি লাগবে।

আমেরিকার ব্যাঙ্কটি ১৯০২ সালে ভারতে ব্যবসা শুরু করে। সাধারণ উপভোক্তাদের পরিষেবা শুরু হয় ১৯৮৫ সালে। ভারতে এখন সংস্থার ৩৫টি শাখা। কনজিউমার বিজনেস বিভাগে কর্মীর সংখ্যা প্রায় ৪ হাজার।

ভারত ছাড়াও এই তালিকায় রয়েছে চিন, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, পোল্যান্ড, রাশিয়া, তাইল্যান্ড, ভিয়েতনামের মতো দেশগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Citibank
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE