Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

ভোটের কাজে চুক্তিভিত্তিক কর্মীদের ব্যবহার করা হচ্ছে! অভিযোগ হাওড়ার বিজেপি প্রার্থী রথীনের

ভোটের কাজে চুক্তিভিত্তিক কর্মীদের ব্যবহার করার অভিযোগ তুললেন হাওড়ার বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী। তাঁর অভিযোগ, চুক্তিভিত্তিক কর্মীদের ডিসিআরসি কন্ট্রোল রুমে ব্যবহার করা হচ্ছে।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ২২:০৭
Share: Save:

ভোটের কাজে পুরসভার চুক্তিভিত্তিক কর্মীদের ব্যবহার করার অভিযোগ তুললেন হাওড়ার বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী। তাঁর অভিযোগ, হাওড়া পুরসভার চুক্তিভিত্তিক কর্মীদের ডিসিআরসি কন্ট্রোল রুমে ব্যবহার করা হচ্ছে।

শনিবার একটি সাংবাদিক বৈঠক করে প্রার্থী রথীন চক্রবর্তী বলেন, “চুক্তিভিত্তিক কোনও কর্মচারীকে সরাসরি ভোটের কাজে লাগানো যাবে না বলে নির্বাচন কমিশনের স্পষ্ট নির্দেশিকা রয়েছে। অথচ হাওড়ার কয়েকটি ডিসিআরসি কন্ট্রোল রুমে কাজের জন্য হাওড়া পুরসভার চুক্তিভিত্তিক কর্মচারীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।” ৮৫ জন এই রকম কর্মচারীর তথ্য পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন রথীন। তাঁর বক্তব্য, এই ভাবে ভোট হলে সেটা অবৈধ এবং অনৈতিক নির্বাচন হবে।” ইভিএম বদলের আশঙ্কাও করছেন তিনি।

এই বিষয়ে ইতিমধ্যেই নির্বাচন কমিশন-সহ সংশ্লিষ্ট দফতরে অভিযোগ জানিয়েছে বিজেপি। প্রয়োজনে আইনের দ্বারস্থ হওয়ার কথা ভাবছে পদ্মশিবির। চুক্তিভিত্তিক কর্মচারীদের দিয়ে নির্বাচন করানো হলে তার দায় রাজ্য ও জেলা প্রশাসনকে নিতে হবে বলে দাবি করেছেন বিজেপি প্রার্থী। আগামী সোমবার হাওড়া কেন্দ্রে ভোট। রথীনের বিরুদ্ধে তৃণমূল প্রার্থী হাওড়ার বিদায়ী সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rathin Chakraborty Howrah contractual workers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE