Advertisement
১৪ জুন ২০২৪
Smoking

ধূমপানে বাধা! ক্যাম্পাসে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ পড়ুয়াদের, গ্রেটার নয়ডায় আটক ৩৩

রবিবার রাতে গ্রেটার নয়ডার এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পার্ক করা বেশ কয়েকটি মোটরবাইক এবং গাড়িতে ভাঙচুর করা হয় বলেও অভিযোগ।

Image of clash

গ্রেটার নয়ডার বিশ্ববিদ্যালয়ের ভাঙচুর এ ছবি দেখা গিয়েছে বলে সমাজমাধ্যমে দাবি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গ্রেটার নয়ডা শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৩:১৬
Share: Save:

সরকারি বিশ্ববিদ্যালয়ের হস্টেলে কয়েক জন পড়ুয়াকে ধূমপানে বাধা দেওয়ার অভিযোগে সেখানকার নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ বাধল ছাত্রদের। রবিবার রাতে গ্রেটার নয়ডার এই ঘটনায় ক্যাম্পাসে পার্ক করা বেশ কয়েকটি মোটরবাইক এবং গাড়িতে ভাঙচুর করা হয় বলেও অভিযোগ। ঝামেলায় জড়িত ৩৩ জন অভিযুক্তকে আটক করা হয়েছে বলে সোমবার জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, রবিবার রাতে গ্রেটার নয়ডার ইকোটেক-১ থানা এলাকার গৌতম বুদ্ধ বিশ্ববিদ্যালয়ের একটি হস্টেলের ভিতর কয়েক জন পড়ুয়াকে ধূমপান করতে বাধা দেন ক্যাম্পাসের নিরাপত্তারক্ষীরা। তা নিয়ে দু’পক্ষের মধ্যে ঝামেলা শুরু হয় বলে অভিযোগ। গোড়ায় দু’পক্ষের মধ্যে তর্কাতর্কি হলেও দ্রুত তা সংঘর্ষে পরিণত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুলিশ আধিকারিকেরা।

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া কয়েকটি ভিডিয়োয় দেখা গিয়েছে, ক্যাম্পাসের ভিতর দাঁড়িয়ে থাকা কয়েকটি মোটরবাইক এবং গাড়িতে লাঠিসোঁটা নিয়ে ভাঙচুর চালাচ্ছেন কয়েক জন। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

গ্রেটার নয়ডা পুলিশের মুখপাত্র সংবাদমাধ্যমে বলেন, ‘‘রবিবার রাত সাড়ে ১০টা নাগাদ ওই ক্যাম্পাসের ভিতর পড়ুয়া এবং বেসরকারি নিরাপত্তাপক্ষীদের মধ্যে বচসা শুরু হয়েছিল। তবে শীঘ্রই তা সংঘর্ষের রূপ নেয়। খবর পেয়ে ইকোটেক-১ থানার পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছয়। দু’পক্ষের অভিযোগের ভিত্তিতে ৩৩ জনকে আটক করা হয়েছে। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।’’ যদিও আটকদের মধ্যে দু’পক্ষের কত জন করে রয়েছেন, তা খোলসা করেনি পুলিশ। তবে এই ঘটনায় জড়িত সন্দেহে আরও কয়েক জনকে আটক করা হতে পারে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

smoking Greater Noida clashes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE