Advertisement
০১ মে ২০২৪
Kanpur

Kanpur: বিজেপি নেত্রীর বিতর্কিত মন্তব্যের পরেই গোষ্ঠী হিংসা ছড়াল কানপুরে, আক্রান্ত পুলিশও

পুলিশ জানিয়েছে, শুক্রবার বিকেলে প্যারেড চক, বেকনগঞ্জ, মেস্টন রোড-সহ কানপুরের বিভিন্ন এলাকায় দোকান ও বাড়িতে লুঠতরাজ শুরু হয়।

হিংসা ছড়াচ্ছে কানপুরে।

হিংসা ছড়াচ্ছে কানপুরে। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
কানপুর শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১২:৩৫
Share: Save:

একটি টিভি চ্যানেলে বিতর্কের সময় বিজেপি নেত্রী নুপূর শর্মার ‘প্ররোচনামূলক’ মন্তব্যের পরেই উত্তেজনা ছড়াল কানপুরে। উত্তরপ্রদেশের অর্থনৈতিক রাজধানীতে শুক্রবার বিকেল থেকেই গোষ্ঠীহিংসা ছড়িয়েছে। এখনও পর্যন্ত সংঘর্ষে ১২ জন আহত হয়েছেন। ভাঙা হয়েছে বহু বাড়ি এবং দোকান।পুলিশ জানিয়েছে, শুক্রবার বিকেলে প্যারেড চক, বেকনগঞ্জ, মেস্টন রোড-সহ শহরের বিভিন্ন এলাকায় দোকান ও বাড়িতে লুঠতরাজ শুরু হয়। এর পর দু’পক্ষের সংঘর্ষ বাধে। বাধা দিতে গেলে হামলা হয় পুলিশের উপর। লুটপাট এবং হিংসাত্মক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে শনিবার দুপুর পর্যন্ত ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

কানপুরের পুলিশ কমিশনার বিজয় সিংহ মিনা শনিবার বলেন, ‘‘হিংসায় জড়িত সকলের বিরুদ্ধে ‘গ্যাংস্টার আইন’ অনুযায়ী মামলা রুজু করে তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হবে।’’ পুলিশের একটি সূত্র জানাচ্ছে, কট্টরপন্থী সংগঠন ‘পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়া’ (পিএফআই)-এর প্ররোচনাতেই অশান্তি ছড়িয়েছে কানপুরে। সাম্প্রতিক দিল্লি হিংসাতেও ওই সংগঠনের ‘ভূমিকা’র কথা জানানো হয়েছিল দিল্লি পুলিশের রিপোর্টে।গত বুধবার পিএফআই এবং তার সহযোগী সংগঠনের ৩৩টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kanpur Uttar Pradesh Riot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE