Advertisement
০৯ মে ২০২৪
Madhya Pradesh

টাকা চুরির অভিযোগ, পঞ্চম শ্রেণির ছাত্রীকে জুতোর মালা পরিয়ে ঘোরালেন হস্টেল সুপার

হস্টেলের অন্য এক ছাত্রীর ৪০০ টাকা চুরি হয়ে গিয়েছিল। পঞ্চম শ্রেণির ওই ছাত্রীকে সন্দেহ করে এ বিষয়ে হস্টেল সুপারের কাছে অভিযোগ জানানো হয়।

৪০০ টাকা চুরির অভিযোগ ওঠে ছাত্রীর বিরুদ্ধে। সেই অভিযোগ পেয়েই জুতোর মালা পরিয়ে ‘শাস্তি’ দেওয়া হয়। প্রতীকী ছবি।

৪০০ টাকা চুরির অভিযোগ ওঠে ছাত্রীর বিরুদ্ধে। সেই অভিযোগ পেয়েই জুতোর মালা পরিয়ে ‘শাস্তি’ দেওয়া হয়। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ১৮:৩৪
Share: Save:

টাকা চুরির অভিযোগে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে জুতোর মালা পরিয়ে ঘোরানোর অভিযোগ উঠল হস্টেল সুপারের বিরুদ্ধে। গত সপ্তাহের শেষের দিকে ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের বেতুলে। ঘটনাটি প্রকাশ্যে আসতেই জেলা প্রশাসন তদন্তের নির্দেশ দিয়েছে।

বেতুল জেলার দামজিপুরা গ্রামে আদিবাসী মেয়েদের একটি সরকারি হস্টেল রয়েছে। সেই হস্টেলেই এমন ঘটনার অভিযোগ উঠেছে। হস্টেলের অন্য এক ছাত্রীর ৪০০ টাকা চুরি হয়ে গিয়েছিল। পঞ্চম শ্রেণির ওই ছাত্রীকে সন্দেহ করে এ বিষয়ে হস্টেল সুপারের কাছে অভিযোগ জানানো হয়।

অভিযোগ, এর পরই ওই ছাত্রীকে ডাকা হয়। অন্য ছাত্রীদের সামনে তার মুখে রং লাগানো হয়। শুধু তাই-ই নয়, তাকে সং সাজিয়ে জুতোর মালা পরিয়ে দেন হস্টেল সুপার। এর পর গোটা হস্টেল সেই অবস্থায় তাকে ঘোরানো হয়।

মেয়েটি গোটা ঘটনাটি তার বাবাকে জানায়। তার পরই তিনি জেলাশাসক অমরবীর সিংহের সঙ্গে দেখা করে সুপারের বিরুদ্ধে অভিযোগ জানান। সেই অভিযোগ পাওয়ার পর জেলাশাসক ঘটনাটি তদন্তের নির্দেশ দেন। মেয়েটির বাবা জানিয়েছেন, ঘটনার পর থেকেই তাঁর মেয়ে আতঙ্কে ভুগছে। হস্টেলে থাকতে চাইছে না।

হস্টেলের ঘটনা সম্পর্কে জানতে পেরেছেন আদিবাসী সম্পর্কিত দফতরের সহকারী কমিশনার শিল্পা জৈন। তিনি জানিয়েছেন, সুপারের বিরুদ্ধে অভিযোগ ওঠার পরই তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এই ঘটনায় আর কেউ জড়িত থাকলে তাঁদের বিরুদ্ধেও পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন জৈন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh Hostel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE